টেকনাফে ১০ কোটি ৬১ লাখ টাকার ক্রিস্টাল মেথ আইস জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২২, ১২:১৯

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়ন দু’টি পৃথক অভিযান চালিয়ে ১০ কোটি ৬১ লাখ ২৭ হাজার টাকা মূল্যের ২ কেজি ১১৯ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল বার্মিজ মদ জব্দ করেছে।

বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন ২ এর অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজিবি অধিনায়ক জানান, রবিবার টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ দমদমিয়া বিওপি’র বিআরএম-১০ থেকে আনুমানিক ৬০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে কামালের জোড়া নামক এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি থেকে দুটি টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে দ্রুত ওই এলাকায় গিয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে গোপনে অবস্থান নেয়। রাত ৩টা ৪০ মিনিটের দিকে টহলদল ওই স্থান থেকে আনুমানিক ২০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে মানুষের পায়ের আওয়াজ বুঝতে পেরে তাদেরকে চ্যালেঞ্জ ও ধাওয়া করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে দুইজন ব্যক্তি কেওড়া বাগানের গহীনে কিছু লুকিয়ে রেখে পালিয়ে যাচ্ছিল। তাদের ধাওয়া করেও ধরা যায়নি। পরবর্তীতে টহলদল ফিরে এসে কেওড়া বাগানের সম্ভাব্য স্থানে ব্যাপক তল্লাশি চালায়। এসময় গাছের ঝোপে লুকানো অবস্থায় কয়েকটি স্থানে কালো পলিথিনের পোটলা দেখা হয়। এর মধ্যে একটি পোটলায় মোড়ানো অবস্থায় পাঁচ কোটি ২৮ লাখ টাকা মূল্যের ১ কেজি ৫৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস জব্দ করা হয়। ওই এলাকায় ভোর সাড়ে ৪টা পর্যন্ত অভিযান চালানো হলেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। সেখানে অন্য কোনো অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বলে চোরাকারবারিদের শনাক্ত করাও সম্ভব হয়নি।

এর আগে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র বিআরএম-০৪ থেকে আনুমানিকেএক কিলোমিটার দক্ষিণ দিকে ওবিএম পোস্টের সামনে নাফ নদীর কিনারা দিয়ে মাদকদ্রব্যের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে- এমন গোপন সংবাদের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপি’র একটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় বেড়িবাঁধের আড়ালে অবস্থান নেয়। রাত ২টা ৫০ মিনিটের দিকে টহলদল ওই স্থান থেকে আনুমানিক ৩০০ গজ পূর্ব দিকে ২/৩ জন ব্যক্তিকে কয়েকটি বস্তা মাথায় করে নাফ নদী থেকে বেড়িবাঁধের ওপর উঠতে দেখে। এসময় তাদের ধাওয়া করলে চোরাকারবারীরা বহনকৃত বস্তাগুলো ফেলে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে বিজিবি টহলদল তল্লাশি করে ফেলে যাওয়া বস্তার মধ্যে থেকে পাঁচ কোটি ৩৩ লাখ ২৭ হাজার টাকা মূল্যের ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১১৮ বোতল বার্মিজ মদ জব্দ করা হয়।

ওই এলাকায় টহলদল রাত ৪টা পর্যন্ত অভিযান চালালেও কোনো পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক কিংবা শনাক্ত করা সম্ভব হয়নি।

(ঢাকাটাইমস/২৩মে/এমআই/এফএ)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :