চাঁদপুরে ৩৬ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে সিলগালা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুন ২০২২, ২০:৪৭

চাঁদপুরে স্বাস্থ্য বিভাগের আওতাধীন অনুমোদনহীন এমন ৩৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। একই সময়ে নবায়ন ও কাগজপত্র সঠিক না থাকায় বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়েছে। স্বাস্থ্য বিভাগের ৭২ ঘণ্টা সময় নির্ধারিত করে দেয়ার পর থেকে শুরু হয় অভিযান।

বুধবার দুপুর পর্যন্ত জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহযোগিতায় অভিযান অব্যাহতভাবে চলে।

জানা গেছে, জেলা সদরসহ ৮ উপজেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে জেলা সিভিল সার্জনের নির্দেশে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়।

এই অভিযানে গত কয়েকদিন সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবং তাদের মনোনিত মেডিক্যাল অফিসাররা অংশ নেন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ত্রুটিপূর্ণ এবং অনুমোদনহীন ক্লিনিক ও ডায়ানস্টিক সেন্টারগুলো থেকে আর্থিক জরিমানা আদায় করা হয়।

সর্বশেষ মঙ্গলবার বিকালে মেয়াদ উত্তীর্ণ ঔষধ পাওয়ায় চাঁদপুর শহরের আল-আমিন ও মিডল্যান্ড হসপিটালকে ১৫ হাজার করে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই সময়ে তাদেরকে সতর্ক করে দেয়া হয়।

সিভিল সার্জন ডা. সাহাদাত হোসেন এ বিষয়ে জানান, জেলায় সব মিলিয়ে ২৭০টি বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে গত দুই দিনে যাচাই-বাছাই করে ৭০টি পাওয়া গেছে। যাদের কোনো অনুমোদন নেই। পরে এসবের বিরুদ্ধ অভিযান চালিয়ে শুরুতেই ৩৫টি সিলগালা এবং অন্যগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সিভিল সার্জন আরো জানান, যেসব উপজেলায় অভিযান চালিয়ে এই ৩৬টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়। সেগুলো হচ্ছে- চাঁদপুর সদরে ৭টি, হাইমচরে ৪টি, ফরিদগঞ্জে ২টি, কচুয়ায় ৪টি, শাহরাস্তিতে ৩টি, মতলব উত্তরে ৩টি, দক্ষিণে ৭টি এবং হাজীগঞ্জে ৬টি। এ অভিযান অব্যাহতভাবে চাঁদপুর স্বাস্থ্য বিভাগের নির্দেশে পরিচালিত হবে বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/১জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :