আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন মিতালি রাজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২২, ১৫:৫৭

দেশের জার্সিগায়ে আর মাঠে দেখা যাবে না ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে গেলেন এই ক্রিকেট কিংবদন্তি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি টুইট বার্তার মাধ্যমে নিজের অবসরের কথা নিশ্চিত করেছেন মিতালি রাজ।

এ বিষয়ে টুইটারে আবেগঘন একটি বিশাল টুইট বার্তা লেখেন মিতালি। সেখানে লেখা, ‘আজ সেই দিন, যেদিন আমি আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম থেকে অবসর নিলাম। কয়েক বছর ধরে আপনাদের ভালোবাসা ও সমর্থন পেয়েছি, সবাইকে ধন্যবাদ। আপনাদের আশীর্বাদ ও সমর্থন নিয়ে আমার দ্বিতীয় ইনিংস শুরু করতে চাই।’

ভারতীয় এই ডানহাতি ব্যাটার আরও লেখেন, `আমি যত বারই মাঠে ঢুকেছি, আমার দেশকে জেতানোর জন্য নিজের সেরাটা দেয়ার চেষ্টা করেছি। জাতীয় দলে সুযোগ পাওয়ার পর আমার যে অভিজ্ঞতা হয়েছে, তা সারাজীবন মনে রাখব। মনে হচ্ছে, এখন ক্রিকেটজীবন শেষ করার সেরা সময়। আমাদের দল কিছু তরুণ, প্রতিভাবান ক্রিকেটারদের হাতে সুরক্ষিত রয়েছে। নারী ক্রিকেটের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।’

১৯৯৯ সালের ২৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের জার্সিগায়ে প্রথম মাঠে নামেন মিতালি রাজ। চলতি বছরের ২৭ মার্চ নারী ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজের শেষ ম্যাচ খেলেছেন।

২৩ বছরের দীর্ঘ ক্যারিয়ারে ভারতের হয়ে ১২ টেস্টে ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন। সেঞ্চুরি একটি ও অর্ধশত ৪টি। ২৩২ ওয়ানডেতে ৫০.৬৮ গড়ে রান করেছেন ৭৮০৫। সেঞ্চুরি ৭টি ও অর্ধশত ৬৪টি। এবং ৮৯ টি-টোয়েন্টিতে ৩৭.৫২ গড়ে রান করেছেন ২৩৬৪। ১৭টি অর্ধশত রয়েছে। সব ফরম্যাট মিলিয়ে বল হাতে শিকার করেছেন ৮ উইকেট।

(ঢাকাটাইমস/০৮জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :