হাওরের দুর্গম-সীমান্তবর্তী প্রত্যন্ত গ্রামে ত্রাণ বিতরণ করুন: বেনজির

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ১৯:৪৩

পুলিশের পক্ষ হতে বন্যায় কবলিত দুর্গম এলাকাগুলোতে সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশ্বাস দিয়েছেন পুলিশের নব নিযুক্ত মহাপরিচালক বেনজির আহমেদ। তিনি বলেন, আমি অনুরোধ করবো হাওরাঞ্চলে যেখানে সহজেই যাওয়া যায় না সেসব দুর্গম সীমান্তবর্তী গ্রামগুলোতে সরকারি, বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ করতে। কারণ তারা বেশি ক্ষতিগ্রস্ত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে ত্রান বিতরণের সময় ইন্সপেক্টর জেনারেল আব পুলিশ, বাংলাদেশ পুলিশের (আইজিপি) ড. বেনজী আহমেদ (বিপিএম) কথাগুলো বলেন।

বেনজির আহমেদ বলেন, এই দুর্যোগের সময় পাশে দাঁড়ান নিজ নিজ অবস্থান থেকে। আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো আছে। আরও ভালো করতে জনগণ, রাজনীতিবিদ, প্রশাসন সবার সমন্বয়েই হাওরবাসীর সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করতে হবে।

এরপূর্বে বাংলাদেশ র‌্যাব বাহিনীর একটি হেলিকপ্টার যোগে বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে তিনি নামেন। এ সময় স্কুল মাঠে উপস্থিত বাদাঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে আশ্রয়কেন্দ্রের আশ্রয় নেয়া বন্যাদুর্গত মানুষের সঙ্গে কথা বলে তাদের খোঁজখবর শেষে শতাধিক বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

পরে তিনি স্পিড বোট যোগে উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন গ্রাম পরিদর্শন শেষে ওই ইউনিয়নের আমবাড়ি গ্রামের বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষের মাঝেও ত্রাণসামগ্রী বিতরণ করেন। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল, চিড়া, চিনি, গুড়, বিস্কুট, গুঁড়ো দুধ, লবণ, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধ করন টেবলেট, ওষুধ, মোমবাতি, দিয়াশলাই, খাবার প্লেট ও গ্লাস।

পরবর্তীতে আইজিপি ড. বেনজির আহমেদ ( বিপিএম) বার আবারও স্পিড বোট যোগে বিশ্বম্ভরপুর উপজেলার হাওর পাড়ের বন্যায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন গ্রাম পরিদর্শন শেষে বিশ্বম্ভরপুর থানা কমপ্লেক্সএ আশ্রয় নেয়া বন্যাদুর্গত মানুষের খোঁজ খবর নেয়া শেষে তাদের মধ্যে রান্নাকরা খাবার বিতরণ করেন।

এ সময় উপস্তিতি ছিলেন, বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জের (ডিআইজি) সিলেট মফিজ উদ্দিন আহমদ (পিপিএম), অতিরিক্ত ডিআইজি বিপ্লব বিজয় সরকার, সুনামগঞ্জ পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত ডিআইজি ) মিজানুর রহমান বিপিএম),সুনামগঞ্জ পুলিশ লাইনের স্তবক ইনচার্বিস ট্রেনিং সেন্টারের পুলিশ সুপার নিকুলিন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, নৌপুলিশ সিলেট অঞ্চলের পুলিশ সুপার সম্পা ইসলাম, তাহিরপুর থানার ওসি আব্দুল লতিফ তরফদার, বিশ্বম্ভরপুর থানার ওসি ইকবাল হোসেন, বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান নিজাম উদ্দিন, উত্তর বড়দল ইউনিয়ন চেয়ারম্যান মাসুক মিয়া, বালিজুরী ইউনিয়ন চেয়ারম্যান আজাদ হোসাইন প্রমুখ।

সুনামগঞ্জ থেকে বন্যার পানি নেমেছিল গত মাসের শেষের দিকে। কিন্তু টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে জেলার নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় দুই সপ্তাহ পর আবার বন্যা দেখা দেয় জেলাটিতে। বর্তমানে সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। নতুন করে প্লাবিত হয় আরও অনেক এলাকা। আগে থেকে প্লাবিত হওয়া এলাকায় পানি বাড়ে।

(ঢাকাটাইমস/২৩জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :