ককটেল ফাটিয়ে দিন-দুপুরে ডাকাতি, গ্রেপ্তার ৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:২২

গাজীপুরে ককটেল ফাটিয়ে দিন-দুপুরে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় অস্ত্র, গুলি ও ককটেলসহ আন্তঃজেলার ডাকাত চক্রের নয় সদস্যকে গ্রেপ্তার করেছে গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি)। মঙ্গলবার গাজীপুর মহানগর পুলিশ (জিএমপি) সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলাম এসব তথ্য জানান।

গ্রেপ্তার আসামিরা হলেন, নীলফামারী জেলার সদর থানার বাজার এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে আনোয়ার হোসেন ওরফে মিতা আনোয়ার, মাদারীপুর জেলার সদর থানার চর গোবিন্দপুর গ্রামের মৃত আব্দুস সুবহানের ছেলে রুবেল, ঢাকা কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর ৫ নম্বর গলির আবেদ আলী বেপারীর ছেলে বাবুল বেপারী ওরফে বাবু, শরীয়তপুর জেলার নড়িয়া থানার বিলদৈয়ানা গ্রামের মৃত ফজলুল হকের ছেলে শুক্কুর ওরফে শুক্কুর ফরাজী, শরীয়তপুর জেলার নড়িয়া থানার কাজীকান্দি গ্রামের নুরুল আকনের ছেলে সোলাইমান আকন, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়ী থানার নারিকেল বাড়ি গ্রামের শ্যামল বাড়াইয়ের ছেলে সাগর বাড়াই ও আরেক ভাই মৃদুল বাড়াই।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৬ সেপ্টেম্বর দুপুরে কাশিমপুর থানাধীন এনায়েতপুর এলাকায় মোটরসাইকেল ও অটো রিকশাযোগে ছয় থেকে সাতজন ডাকাত ককটেল বিস্ফোরণ ও চাপাতির আঘাতের মাধ্যমে ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের ডিএসএম শাহেদ শরীফের কাছ থেকে পাঁচ লাখ ২২ হাজার টাকা ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় কাশিমপুর থানায় একটি মামলা করা হয়।

মামলার তদন্তকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কাশিমপুর থানার তেতুইবাড়ি এলাকা থেকে গতকাল সোমবার রাতে আসামি ইউসুফ আলী রানা ও বিধান হালদারকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্য মতে ডাকাতির প্রস্তুতিকালে কাশিমপুর থানাধীন লস্কর চলা এলাকা থেকে ভোররাতে আরো সাত ডাকাত দলের সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ।

এ সময় ডাকাত দল পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের উপরে গুলি ছুঁড়তে ছুঁড়তে পালাতে থাকলে তাদের ছোড়া গুলির আঘাতে নিজ ডাকাত দলের সদস্য সোলাইমান আকন নামের এক ডাকাত সদস্য গুলিবিদ্ধ হন এবং এক পুলিশ সদস্য আহত হন।

তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, একটি তাজা গুলি, ১২ অবিস্ফোরিত ককটেল, তিনটি চাপাতি, দুটি মোটরসাইকেল, দুটি হেলমেট, একটি অটোরিকশা, দুই রাউন্ড পিস্তলের গুলির খালি খোসা, সাত রাউন্ড কার্তুজের খোসা, ‍বিস্ফরিত ককটেলের অংশবিশেষ ও ছেড়াফাঁটা স্কচটেপ, একটি ব্যাটারি চালিত ইজিবাইকসহ ডাকাতি কাজে বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এমআই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

জাল সনদে চাকরি: মোটরযান পরিদর্শক তানভীর আহমেদের বিরুদ্ধে দুদকের মামলা

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন: ঢাকার জেলা রেজিস্ট্রার অহিদুল ইসলাম সাময়িক বরখাস্ত

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ২৩

বহিষ্কৃত কাউন্সিলর শিপলুর বিরুদ্ধে তদন্তে নেমেছে দুদক

নিয়োগ পরীক্ষায় জালিয়াতি: অন্তর্বাসে লুকিয়ে রাখার ডিভাইস দিতো চক্রটি, ৫ মিনিটে শেষ হতো উত্তর

চক্রের টার্গেট নিম্ন আয়ের মানুষ, চাকরির প্রলোভনে ভারতে নিয়ে কিডনি বিক্রি

আনসারুল্লাহ বাংলা টিমের এজাহারভুক্ত পলাতক সদস্য গ্রেপ্তার

মিল্টনের ডেরায় পাওয়া যুবকের পেটে কাটা দাগ, রহস্য জানতে স্বাস্থ্য পরীক্ষা!

টাকায় কেনা কারিগরি বোর্ডের সনদের তালিকা পেয়েছে ডিবি

বেইলি রোডে আগুন: দুই দিনের রিমান্ড শেষে কারাগারে ‘কাচ্চি ভাই’র মালিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :