রামোসের হ্যাটট্রিকে সুইসদের উড়িয়ে কোয়ার্টারে পর্তুগাল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ২০:০৯ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০১

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের শেষ ম্যাচে উদীয়মান তারকা ফুটবলার গঞ্জালো রামোসের হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে ৬-১ গোল ব্যবধানে উড়িয়ে শেষ দল হিসেবে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করল ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। সেমিতে উঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ মরক্কো।

লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে সমানতালে খেললেও আক্রমণে পর্তুগালের কাছে পাত্তাই পায়নি সুইজারল্যান্ডের ফুটবলাররা। পুরো ম্যাচের ৫৩ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পারে জর্ডান সাকিরিরা। আর প্রতিপক্ষের গোলবারে মোট শট নেয় তিনটি। গোল পেয়েছে কেবল একটি।

অন্যদিকে পুরো ম্যাচের ৪৭ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে পর্তুগালের ফুটবলাররা। সেই সঙ্গে করেছে একের পর এক আক্রমণ। সুইসদের গোলবার বরাবর নিয়েছে মোট নয়টি শট। এতে গোল পেয়েছে মোট ছয়টি।

সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেই একের পর এক আক্রমণ চালায় পর্তুগালের ফুটবলার। সেই সুবাদে ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় ফার্নান্দো সান্তোসে শিষ্যরা। দলকে প্রথম গোলটি উপহার দেন গঞ্জালো রামোস। ফুটবলের বিশ্বমঞ্চে এটাই তার প্রথম গোল। এরপর ৩৩তম মিনিটের পেপের দুর্দান্ত হেডে ২-০তে এগিয়ে যায় পর্তুগাল। প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের বেগ আরও বাড়িয়ে দেয় পর্তুগাল। ফলে পঞ্চম মিনিটেই ব্যবধান দাঁড়ায় ৩-০। নিজের তৃতীয় ও দলের হয়ে দ্বিতীয়টি করেন রামোস। চার মিনিট পর ব্যবধান চারগুণ করেন রাফায়েল গুরেইরো। আর সুইজারল্যান্ড তাদের একমাত্র গোলটি করেন ৫৮তম মিনিটে।

এদিকে ৬৭তম মিনিটে হ্যাটট্রিক পূর্ণ হয় রামোসের। আর অতিরিক্ত সময়ের খেলায় ম্যাচের শেষ গোলটি করেন রাফায়েল লেও। ম্যাচটি শেষ হয় ৬-১ গোল ব্যবধানে।

পর্তুগাল একাদশ: (ফরমেশন ৪-১-২-১-২)

দিয়েগো কস্তা, পেপে, রুবেন দিয়াজ, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, দালোত, বার্নার্ডো সিলভা, উইলিয়াম, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং গোঞ্জালো রামোস কোচ: ফার্নান্দো সান্তোস

সুইজারল্যান্ড একাদশ (৪-২-৩-১)

ইয়ান সমার (গোলরক্ষক), ফার্নান্দেজ, আকানজি, শার, রদ্রিগেজ, জাকা, ফ্রেইলর, রেইডার, শো, ভারগাস, এমবোলু। কোচ: মুরাত ইয়াকিন

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :