নির্বাচন নিয়ে বিদেশিদের নাক গলানোর কিছু নেই: সংসদে বাবলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৩, ১৮:৫৩

জাতীয় নির্বাচন নিয়ে বিদেশিদের নাক গলানোর কিছু নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা। বলেন, তারা গণতন্ত্র, মানবাধিকার ও ভোটাধিকার নিয়ে শেখানো বুলি ছুড়ছেন।

বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর অলোচনায় অংশ নিয়ে তিনি এসব বলেন। অধিবেশনে সভাপতিত্ব করেন স্পীকার ড. শিরীন শারমীন চৌধুরী।

বাবলা বলেন, কোনো দেশের পরামর্শ বা আদেশ মেনে বাংলাদেশের নির্বাচন ব্যাবস্থা পরিচালিত হতে পারে না। আমরা চাই, সাংবিধানিক পদ্ধতিতে নির্বাচন হবে। আর সে নির্বাচনে সকল দল অংশ গ্রহণ করুক। জনগণ যে দলকে ভোট দেবে সে দল রাষ্ট্রক্ষতায় যাবে। এখানে বিদেশিদের নাক গলানোর কিছু নেই।

ঢাকা-৪ আসনের সাংসদ বাবলা বলেন, গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর ফলে মূল্যস্ফিতিকে উসকে দিতে পারে। এছাড়া বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে জনগণের কষ্ট আরো বেড়ে গেল। এমনিতেই নানা অজুহাতে পণ্যমূল্যের দাম প্রতিনিয়ত বাড়ছে। এর ফলে সর্বত্র এর প্রভাব পড়তে শুরু করেছে।

তিনি বলেন, দুর্ভাগ্যজনক হলেও এখনো জাতি হিসেবে দেশের বৃহত্তর স্বার্থে আমরা এক হতে পারি না। বিজয় অর্জনের ৫১ বছর পরও দেশের জাতীয় সংকট সমাধানে রাজনৈতিক দলগুলো এক টেবিলে বসে না। যারা সরকারে থাকেন তাদের চোখে বিরোধী দলের সকল কর্মসূচি হয় ধ্বংসাত্মক। আর বিরোধী দলের চোখে সরকারি দলের সকল কর্মকাণ্ড হয় জনস্বার্থ বিরোধী।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :