কুড়িগ্রামে উপজেলা নির্বাচনে সহিংসতা হলে ছাড় নয়: এসপি

​​​​​​​কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২৪, ১৮:০৩

কুড়িগ্রামে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সব শ্রেণি পেশার মানুষের নিরাপত্তা নানাবিধ পুলিশি কার্যক্রম নিয়েছে জেলা পুলিশ। এরই ধারাবাহিকতায় জেলার নির্বাচনি এলাকায় টহল জোরদার করা হয়েছে। আগামী ২১ তারিখ নির্বাচনের দিন পর্যন্ত নানা প্রকার পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে পুলিশ। তবে সহিংসতা হলে কোনো প্রকার ছাড় দিবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ সুপার।

পুলিশ সূত্রে জানা যায়, সুস্থ, সুন্দর, নান্দনিক গতিশীল অগ্রসরমাণ কুড়িগ্রামের নাগরিক নিরাপত্তা একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করতে চায় পুলিশ। লক্ষ্যে কঠোর নিরপেক্ষ অবস্থানে থেকে সপ্তাহব্যাপী কুড়িগ্রাম সদর, উলিপুর রাজারহাট উপজেলায় নিরবচ্ছিন্ন পুলিশিং কার্যক্রম অব্যাহত রেখেছে জেলা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) সাজ্জাদ হোসেনের নেতৃত্বে কুড়িগ্রাম সদরের সমন্বিত এই কার্যক্রমে বিশেষভাবে প্রশিক্ষিত একটি পুরুষ কিউআরটি, একটি নারী কিউআরটি এবং ডিবির একটি দক্ষ টিমসহ বিশেষ শাখার সদস্যবৃন্দ। সদর রাজারহাট উপজেলায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কে এম ওহিদুন্নবী, উলিপুর উপজেলায় অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মোহাম্মাদ মহিবুল ইসলাম প্রতিদিন পুলিশ পেট্রলিংয়ের নেতৃত্ব দিচ্ছেন। পুলিশের এই অপরাধ নিবারণী কার্যক্রমের প্রশংসা করছেন সাধারণ ভোটাররা।

কুড়িগ্রাম সদর উপজেলার পৌর বাজারের ব্যবসায়ী আবু মিয়া বলেন, আগামী ২১ তারিখ সদর উপজেলা পরিষদ নির্বাচন। তবে এবারের নির্বাচনটা একটু ব্যতিক্রম। কয়েকদিন থেকে দেখছি পুলিশ খুব দৌড়াদৌড়ি করছে। আমি ধারণা করে নিয়েছি নির্বাচনকে ঘিরে পুলিশ এমন তৎপর হয়েছে। পুলিশ এমন অবস্থানে থাকলে নির্বাচন শান্তিপূর্ণ হবে বলে বিশ্বাস করি।

বিষয়ে কুড়িগ্রামের পুলিশ সুপার (এসপি) আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, ১ম ধাপের মতো আমরা ২য় ধাপেও অত্যন্ত সততা, হাড়ভাঙা পরিশ্রম, নিষ্ঠা পেশাদারিত্বের সঙ্গে কঠোর অবস্থানে আছি। নির্বাচনকে ঘিরে কেউ যদি সহিংসতার পাঁয়তারা করে, সে যেই হোক তাকে আমরা প্রণিধানযোগ্য আইনের কাঠগড়ায় আনতে বদ্ধ পরিকর।

(ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

রংপুরে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলেসহ তিনজন নিহত

গাইবান্ধায় নদীতে ব্লক ফেলার সময় ট্রলার ডুবি, দুই শ্রমিক নিখোঁজ

নারায়ণগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

হরিণাকুণ্ডে পানিতে ডুবে মাদরাসা ছাত্রের মৃত্যু

ধামরাইয়ে বিয়ের দাবিতে আ.লীগ নেতার বাড়িতে তরুণীর অনশন

বগুড়ায় নিজেদের অফিসে আগুনের মামলায় আ.লীগ ও ছাত্রলীগ নেতা আসামি

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা 

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক সেবনের টাকা না পেয়ে স্ত্রীকে খুন

মুক্তিযোদ্ধাদের কোনো কোটাই এখন আর নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদারীপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার শিকার ৬ সাংবাদিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :