বান্দরবান সদর ও রোয়াংছড়িতে সদস্য সংগ্রহ করতেন আকিম বম

বান্দরবান প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ মে ২০২৪, ২১:৩১ | প্রকাশিত : ১৭ মে ২০২৪, ২০:১৮

বান্দরবানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) বান্দরবান সদর ও রোয়াংছড়ি জোনের নারী সমন্বয়ক আকিম বমকে (১৮) গ্রেপ্তার করেছে র‍্যাব। বান্দরবান সদর ও রোয়াংছড়ি এলাকায় সদস্য সংগ্রহের কাজ করতেন তিনি।

শুক্রবার সন্ধ্যা ৬টায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসান।

আকিম বম লাইমী পাড়া এলাকার সিয়াম থং বমের মেয়ে।

র‍্যাব কর্মকর্তা এইচ এম সাজ্জাদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান সদর ইউপির ৬ নম্বর ওয়ার্ড লাইমী পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব-১৫ সদস্যরা। এ সময় দেশে-বিদেশে সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত কুকি-চিন আর্মির বান্দরবান সদর ও রোয়াংছড়ি জোনের নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বমকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, ২০২৩ সালের কান্না রেসিডেন্সিয়াল মডেল স্কুলে অধ্যয়নকালে বন্ধু মাইকেলের কথায় প্রভাবিত হয়ে ট্রেনিংয়ে যেতে আগ্রহ প্রকাশ করেন এবং রোয়াংছড়ির গহিন পাহাড়ি জঙ্গলে কেডিওন নামে একটি ট্রেনিং সেন্টারে পৌঁছান। যেখানে আরও ৫০ জনের মত নারী সদস্য প্রশিক্ষণ নিচ্ছিল। ট্রেনিং শেষে বান্দরবান সদর ও রোয়াংছড়ি এলাকায় সদস্য সংগ্রহের কাজ করতেন আকিম বম।

উল্লেখ্য রুমা থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কুকি-চিন ন্যাশনাল সন্ত্রাস বিরোধী অভিযানে এ পর্যন্ত কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের সদস্য সন্দেহে ৮৬ জনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

(ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :