ডেঙ্গুতে একজনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২৪, ২২:৩৬

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ৩৩ জনের মৃত্যু হলো। এর আগে সর্বশেষ গত ১৫ মে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু হয়েছিল।

এদিকে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১২জন। এ নিয়ে চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ হাজার ৫৮১ জন।

শুক্রবার রাতে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ মো. জাহিদুল ইসলামের স্বাক্ষর করা ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ডেঙ্গু আক্রান্তদের মধ্যে সাতজন নারী এবং পাঁচজন পুরুষ রয়েছেন। জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১ হাজার ৫৫৫জন পুরুষ এবং ১হাজার ২৬ জন নারী আক্রান্ত হয়েছেন।

নতুন রোগীদের মধ্যে ঢাকা মহানগরের (উত্তর ও দক্ষিণ সিটি) হাসপাতালগুলোতে ছয়জন ভর্তি হয়েছেন। ঢাকা বিভাগে পাঁচজন। এছাড়াও ময়মনসিংহ বিভাগের একজন ভর্তি হয়েছেন।

এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজন মারা যান। মারা যাওয়া ব্যক্তি ঢাকার বাসিন্দা। চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত মারা গেছে ৩৩ জন। এরমধ্যে ১৪জন পুরুষ এবং ১৯জন নারী রয়েছেন।

উল্লেখ্য, গতবছর দেশের ইতিহাসে সব রেকর্ড ভাঙে ডেঙ্গু। বিদায়ি বছরে ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এদের মধ্যে মারা যান অন্তত এক হাজার ৭০৫ জন।

(ঢাকাটাইমস/১৭মে/টিএ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

স্বাস্থ্য এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :