গ্যাসের মূল্য বৃদ্ধি শিল্পখাতকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে: ১২ দলীয় জোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৩, ১৯:১৬

বিদ্যুতের মূল্যবৃদ্ধির পর এক সপ্তাহের ব্যবধানে গ্যাসের মূল্য বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা।

বুধবার (১৮ জানুয়ারি) এক বিবৃতিতে জোটের শীর্ষ নেতারা বলেন, আজকে দেশে একটি অনির্বাচিত সরকার, যাদের জনগণের কাছে কোনো দায়বদ্ধতা নেই, জবাবদিহিতা নেই। তারা একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিতে পারছে।

নেতারা বলেন, অর্থনৈতিকভাবে দেউলিয়া এই অবৈধ সরকার আইএমএফের ঋণের শর্তের বেড়াজালে জনগণের ভোগান্তির কথা চিন্তা না করে যেভাবে গ্যাসের মূল্য বৃদ্ধি করেছে তা দেশের শিল্প খাতকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে।

তারা বলেন, ভারত থেকে বিদ্যুৎ আমদানি করতে এবং ভারতীয় ব্যবসায়ীদের একচ্ছত্র এদেশে ব্যবসা করার সুবিধা দিতেই বিদ্যুৎ খাতে যেভাবে প্রতি ঘন মিটারে তিনগুণ গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে তা এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি হুমকি স্বরূপ। ১২ দলীয় জোটের নেতৃবৃন্দ দেশের জনগণকে অবিলম্বে এই অবৈধ, অনির্বাচিত ও সেবাদাস সরকারকে ক্ষমতা থেকে হটাতে সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে এক দফার দাবি আদায়ে নেমে আসার আহ্বান জানান।

বিবৃতিদাতারা হলেন- জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, এনডিপির চেয়ারম্যান কারী মোহাম্মদ আবু তাহের, বাংলাদেশ মুসলিম লীগের চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব গোলাম মহিউদ্দিন ইকরাম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয় প্রধান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম ও বাংলাদেশের সাম্যবাদী দলের সাঈদ আহমেদ।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

শাসকগোষ্ঠী আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

ডোনাল্ড লু’কে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ বিএনপির

স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে আওয়ামী লীগের শুভেচ্ছা 

সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নের জন্য আজীবন লড়াই করেছেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

এই বিভাগের সব খবর

শিরোনাম :