দেশের জন্য বুকের তাজা রক্ত দিতে প্রস্তুত আছি: সালাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৩, ২২:১৬

গ্রেপ্তারের ৪২ দিন পর কারাগার থেকে মুক্তি পেয়ে বিএনপি নয়াপল্টন কার্যালয়ের সামনে নেতাকর্মীদের হাতে তাৎক্ষণিক সংবর্ধিত হয়েছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক সাবেক ডেপুটি মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। তিনি বলেছেন, ‘আজকে দেশের গণতন্ত্র রক্ষার জন্য, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার জন্য যদি আমাদের বুকের তাজা রক্ত দিতে হয়, তারজন্যও আমরা প্রস্তত আছি।’

সালাম বলেন, ‘মামলা, হামলা, গ্রেপ্তার, নির্যাতন করে বিএনপিকে সরানো যাবে না। আমরা মানুষের মুক্তির জন্য, মানুষের ভোটের অধিকার রক্ষার জন্য লড়াই করছি। আমাদের হারানোর কিছু নেই।’

এর আগে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে কারাগার থেকে মুক্ত হোন সালাম এবং বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি। সন্ধ্যায় কারাগার থেকে মুক্তি পেয়ে সালাম ও এ্যানি সরাসরি নয়াপল্টন বিএনপি কার্যালয়ে যান।

এরআগে দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় সালাম-এ্যানির মুক্তির খবর শুনে দুপুর থেকেই কারাগার প্রাঙ্গণে জড়ো হতে থাকেন নেতাকর্মীরা। এসময় কারাগার কর্তৃপক্ষ এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন।

রাজধানীর নয়াপল্টনে ৭ ডিসেম্বর পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের পর দলটির দলীয় কার্যালয় থেকে বিএনপি নেতা আব্দুস সালাম ও শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ তিন শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর তাদের নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

নয়াপল্টনে এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবী, আ ন ম সাইফুল ইসলাম, মোহাম্মদ মোহন, আব্দুস সাত্তার, মহানগরীর সদস্য আকবর হোসেন নান্টু ভূঁইয়া, হাজী মোঃ নাজিম, চেয়ারম্যান জুম্মন মিয়া, ওমর নবী বাবু, বিএনপি নেতা আনোয়ারুল আজিম, আশরাফুল রহিম, লিটন খানসহ বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :