অনুর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপ

জিতেও সেমিতে যাওয়া হলো না বাংলাদেশের মেয়েদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২৩, ২২:৩৫ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩, ২০:২৪

শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি অস্ট্রেলিয়ার মেয়েদের হারিয়ে টুর্নামেন্টের সূচনাটা একটু বেশিই আশা জাগিয়েছিল দেশের ক্রিকেট ভক্তদের মনে। অস্ট্রেলিয়ার পর শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে সুপার সিক্স নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা। তবে শেষ ম্যাচে আরব আমিরাতের বিপক্ষে বড় জয় পেয়েও সেমিতে যাওয়া হলো না রান রেটে পিছিয়ে থাকায়।

গ্রুপ পর্বে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা আর যুক্তরাষ্ট্রকে হারিয়ে অনুর্ধ্ব-১৯ নারী ক্রিকেট বিশ্বকাপের সুপার সিক্সে উঠে যায় প্রত্যাশা-সুমাইয়ারা। তারপর স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে সেমিতে যাওয়ার সমিকরণটা জটিল করে ফেলে বাংলাদেশ দল। গ্রুপ-১ এ শীর্ষে থাকা ভারত, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে সমান জয়ে বাংলাদেশ ছিল চার নাম্বারে। কিন্তু রান রেটে পিছিয়ে ছিল টাইগ্রেসরা।

সুপার সিক্সে ৪ ম্যাচ থেকে ভারত ও অস্ট্রেলিয়ার সমান ৬ পয়েন্ট সংগ্রহ করেও নেট রান রেটে পিছিয়ে থেকে বিদায় নিতে হলো জুনিয়র টাইগ্রেসদের। ভারতের নেট রান রেট +২.৮৪৪, অস্ট্রেলিয়া +২.২১০ এবং বাংলাদেশের +১.২১১। বাংলাদেশকে টপকে প্রথমবারের মতো আয়োজিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে গেছে ভারত ও অস্ট্রেলিয়া।

বুধবার দক্ষিণ আফ্রিকার পফেচস্ট্রুমে আরব আমিরাতের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৯ রান করে। জবাবে ৯.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৩ রান তুলে জয় নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা। তবে শুরুতেই ২ রানে উইকেট হারায় দেশের মেয়েরা। এরপর ২১ রানে দ্বিতীয় ও ২২ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

লো স্কোরিং ম্যাচে মারকুটে ব্যাট করে দর্শক মাতিয়েছেন স্বর্ণা আক্তার। ২০০ স্ট্রাইকরেটে ১৯ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৩৮ রানের ইনিংস খেলে জয়ের পথ সহজ করেন তিনি। অপরদিকে ৩ চারে করেন ১৫ রান করেন প্রত্যাশা। আর রাবেয়া খান ১২ বলে ২ চারে করেন ১৪ রান।

বল হাতে আরব আমিরাতের ইন্দুজা নন্দকুমার ও সামারিয়া ধরনীধারকা ২টি করে উইকেট নেন। আর বাংলাদেশের হয়ে বল হাতে ৪ ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট তুলে নেন রাবেয়া খান এবং মারুফা আক্তার তুলে নেন ৪ ওভারে ১৬ রান দিয়ে ২ উইকেট।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :