৮ দফা দাবিতে নোবিপ্রবির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৩, ২০:৪৬

৭২ ঘণ্টার মধ্যে বর্তমান রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদ থেকে সংশ্লিষ্ট ব্যক্তিকে অব্যাহতি প্রদানসহ ৮দফা দাবিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কর্মবিরতি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা এবং কর্মচারীরা।

মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করে কর্মকর্তা-কর্মচারীরা। তবে কর্মবিরতীর আওতামুক্ত ছিল বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা, শ্রেণি পরীক্ষায় সহায়তাকারীরা এবং লাইব্রেরি রিডিং কক্ষের দায়িত্বরতরা।

বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীর সংগঠন অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, বিশ্ববিদ্যালয়ের হিসাব পরিচালক সাইদুর রহমান, উপ-রেজিস্ট্রার তারেক রাশেদ উদ্দিন, সহকারী রেজিস্ট্রার ইবনে ওয়াজেদ ইমন সহ অনান্য কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

বক্তারা বলেন, আগামি ৭২ ঘণ্টার মধ্যে রেজিস্ট্রারের দায়িত্বে থাকা ব্যক্তিকে অব্যাহতি দিয়ে নতুন রেজিস্ট্রার নিয়োগ দিতে হবে। কর্মচারীদের সমিতি/ইউনিয়নের অনুমোদন প্রদান, সাত দিনের মধ্যে মাস্টাররোল ও চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্তদের চাকরি স্থানীয়করণ এবং আপগ্রেডেশন নিশ্চিতকরণ। এক মাসের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের নিয়োগ ও পদোন্নয়ন নীতিমালা সংশোধন, আপগ্রেডেশন সহ সকল পদে নীতিমালা সংশোধন করতে হবে। সহকারি রেজিস্ট্রার সমমান সপ্তম গ্রেড হতে ষষ্ঠ গ্রেডে ও ডেপুটি রেজিস্ট্রার সমমান পঞ্চম গ্রেপ থেকে চতুর্থ গ্রেড বাস্তবায়ন করতে হবে এবং অনতিবিলম্বে সকল ধরনের বৈষম্যমূলক আচারণ, দ্বৈতনীতি বন্ধ করার দাবি জানান তারা।

কর্মকর্তা-কর্মচারীদের দাবির বিষয়ে জানতে নোবিপ্রবির উপাচার্য ড. মো. দিদার উল আলমের ব্যবহৃত মুঠোফোনে চেষ্টা করে উনাকে পাওয়া যায়নি।

তবে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ৮দফা দাবির বিষয়ে অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে মঙ্গলবার বিকালে আলোচনায় বসবেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :