রুস্ল আইপিএম বাংলাদেশ-এসডিসির সমঝোতা চুক্তি

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৮

এসডিসি প্রধান কার্যালয় এ সোসাইটি ডেভেলপমেন্ট কমিটি (এসডিসি) রুরাল মাইক্রোএন্টারপ্রাইজ ট্রান্সফরমেশন প্রজেক্ট (আরএমটিপি)-এর আওতায় ‘‘ইকোলোজি বান্ধব নিরাপদ সবজি উৎপাদন ও বাজারজাতকরণ’শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্প এর সাথে রুস্ল আইপিএম বাংলাদেশ লিমিটেড-এর সমঝোতা স্মারক চুক্তি শনিবার সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে কাজী আশরাফুল হাসান, নির্বাহী পরিচালক, এসডিসি এবং শফিকুল আকতার, উপ-ব্যবস্থাপনা পরিচালক, রুস্ল আইপিএম বাংলাদেশ লিঃ, খোন্দকার হামিদুল ইসলাম-পরিচালক অপারেশন, জাহিদুল আলম, পরিচালক-মাইক্রোফিন্যান্স, মাছির উদ্দিন মশিউর-উপ-পরিচালক অর্থ, কৃষিবিদ লিয়াকত আলী-প্রোগ্রাম ম্যানেজার, এসডিসি সহ প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর ফলশ্রুতিতে প্রকল্প এলাকায় জৈব বালাইনাশক, অনুজীব বালাইনাশক,ফেরোমন ফাঁদ, ফেরোমন লিউর কৃষকদের দৌড়গোড়ায় পৌঁছান সম্ভব হবে। কোম্পানির প্রতিনিধি মাঠ পর্যায়ে প্রশিক্ষণ সেশন পরিচালনাসহ উঠান বৈঠক, প্রদর্শনী বাস্তবায়ন ও মাঠ দিবসে জৈব প্রযুক্তি সম্পর্কে কৃষকদের অবহিতকরণ, স্থানীয় ডিলারশিপ প্রদান যাতে করে কৃষকদের জৈব উপকরণ প্রাপ্তি সহজলভ্য হবে এবং নিরাপদ সবজি উৎপাদন, জাতীয় ও আন্তর্জাতিক বাজার এ নিরাপদ সবজির প্রবেশাধিকার ঘটবে। উপ-প্রকল্পটি আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (ইফাদ) ও ড্যানিডার অর্থায়নে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর কারিগরি সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :