ইবিতে ছাত্রী নির্যাতন: তথ্য-উপাত্ত নিয়ে পর্যালোচনায় তদন্ত কমিটি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:১৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফুলপরী খাতুন নামে এক নবীন শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি তাদের কাজ শেষ করে এনেছেন। এখন সাক্ষ্য-প্রমাণ তথ্য-উপাত্ত পর্যালোচনা করছেন।

বৃহস্পতিবার ছুটির দিনে সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির আহ্বায়ক আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর . রেবা মণ্ডলের কক্ষে কমিটির অন্য সদস্যদের নিয়ে আলোচনা শুরু হয়।

তদন্ত কমিটির সদস্য অধ্যাপক . দেবাশীষ শর্মা বলেন, আমরা ভুক্তভোগী, অভিযুক্ত, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি দেশরত্ন শেখ হাসিনা হলের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীদের সাক্ষাৎকার নিয়েছি।

তিনি আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে তদন্তের রিপোর্ট দেওয়ার জন্য আমরা পর্যালোচনায় বসেছি। অধিকতর তদন্তের জন্য প্রয়োজনে আবার ভুক্তভোগী অভিযুক্তদের ডাকা হতে পারে।

এর আগে বুধবার পর্যন্ত টানা তিন দিন বিভিন্ন পর্যায়ে ভুক্তভোগী অভিযুক্ত ছাত্রীদের সাক্ষাৎকার গ্রহণ করেন তারা। একই সাথে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ঘটনার রাতে হলে অবস্থানরত প্রত্যক্ষদর্শী আয়াদের সাথেও কথা বলেন কমিটির সদস্যরা।

প্রসঙ্গত, গত ১২ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে এক নবীন শিক্ষার্থীকে সাড়ে চার ঘণ্টা আটকে রেখে রাতভর নির্যাতন করার অভিযোগ উঠেছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সানজিদা চৌধুরীর নেতৃত্বে তার অনুসারীরা নির্যাতন চালিয়েছেন। নির্যাতনের সময় তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, গালাগাল এবং এই ঘটনা কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। সানজিদা চৌধুরী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অপর অভিযুক্ত তাবাসসুম ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্রী। ভুক্তভোগী ছাত্রীও একই বিভাগের শিক্ষার্থী।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

মার্কিন যুক্তরাষ্ট্রে অধ্যাপক এবং শিক্ষার্থীদের গ্রেপ্তার ও নির্যাতন নিন্দনীয়

শিল্প সমস্যা সমাধানে প্রযুক্তি উদ্ভাবনে বিশ্ববিদ্যালয়গুলোকে এগিয়ে আসার আহ্বান ইউজিসির

তিন দিনব্যাপী International Conference on Physics অনুষ্ঠিত

নানা আয়োজনে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবারও উত্তেজনা, মধ্যরাতে অস্ত্রের মহড়া

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একমাত্র ছাত্রীহলের নাম পরিবর্তন

প্রাক মুঘল আমলের ঢাকার ইতিহাস বের করার তাগিদ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এই বিভাগের সব খবর

শিরোনাম :