দুই গোলে পিছিয়ে থেকেও আর্সেনালের দুর্দান্ত জয়

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০২৩, ১৪:৫৮

ইংলিশ প্রিমিয়া লিগে শনিবার রাতে তুলনামূলক কম শক্তিশালী দল বোর্নমাউথের বিপক্ষে খেলতে নেমে দুই গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত এক জয় পেয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্সেনাল। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে ৩-২ গোলে জিতেছে গানার্সরা।

২৬ ম্যাচ শেষে সর্বোচ্চ ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্সেনাল। সমান ম্যাচে পাঁচ পয়েন্ট পিছিয়ে থেকে দুই নম্বরে রয়েছে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে ম্যানচেস্টার সিটি। আর চারে থাকা টটেনহ্যাম সংগ্রহ ৪৫ পয়েন্ট।

এমিরেটস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি স্বাগতিক আর্সেনাল। পুরো ম্যাচের ৮১ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখেন মিকেল আর্তেতার শিষ্যরা। আর বোর্নমাউথ গোলবারে মোট শট নিয়েছে নয়টি। এতে গোলের দেখা পেয়েছে তিনটি।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ১৯ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখেন সফররত বোর্নমাউথের ফুটবলাররা। আক্রমণেও তুলনামূলক কম ধার ছিল না তাদের। আর্সেনালের গোলার বরাবর শট নিয়েছে চারটি দুটি। গোল এসেছে দুটি।

পয়েন্ট টেবিলের তলানিতে থাকা বোর্নমাউথের বিপক্ষে খেলতে নেমে ৯ সেকেন্ডের মাথায় পিছিয়ে পড়ে আর্সেনাল। এ সময় বোর্নমাউথের ফিলিপ বিলিং ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসের দ্বিতীয় দ্রুততম গোলটি করে এগিয়ে নেন দলকে। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোল ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের ১২তম মিনিটে বোর্নমাউথকে দ্বিতীয় গোল এনে দেন মার্কোস সেনেসি। দুই গোলে পিছিয়ে পড়া আর্সেনাল ৬২তম মিনিটের মাথায় থমাস পার্টের গোলে ব্যবধান কমায়। আর ৭০ মিনিটে বেন হোয়াইট গোলে সমতায় ফেরে টপাররা। অতিরিক্ত মিনিটের খেলায় নেলসনের গোলে জয় নিশ্চিত হয় আর্সেনালের।

(ঢাকাটাইমস/০৫মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :