সরকারের চাপাবাজি দেশ বিদেশের মানুষ বুঝতে পেরেছে: মোশাররফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ জুন ২০২৩, ২১:০৭

সরকারের চাপাবাজি দেশের জনগণসহ সারা বিশ্বের মানুষ বুঝতে পেরেছে বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, অতীতে কোনো প্রধানমন্ত্রী জেনেভায় আইএলও সম্মেলনে যোগ না দিলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কেন আজ সেখানে যোগ দিয়েছেন। যেখানে বিশ্বের সবাই জানে বাংলাদেশের অর্থনীতি তলানিতে চলে গেছে। সেখানে তিনি বলেছেন, বাংলাদেশের অর্থনীতি সম্মানজনক পর্যায়ে পৌঁছেছে।

শুক্রবার বিকালে মিরপুর পল্লবী সিটি ক্লাবের (১১ নং বাসস্ট্যান্ড) সামনে ঢাকা মহানগর উত্তর আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। দেশব্যাপী অসহনীয় লোডশেডিং ও বিদ্যুৎ খাতে ব্যাপক দুর্নীতির প্রতিবাদে এ পদযাত্রা কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব মোঃ আমিনুল হক এর সঞ্চালনায় এবং আহবায়ক আমানুল্লাহ আমান এর সভাপতিত্বে এতে নগর বিএনপি নেতারা বক্তব্য রাখেন।

মোশাররফ বলেন, গুম, খুন, হামলা, মামলা, গ্রেফতার, হয়রানি করে এই সরকার টিকে রয়েছে। এদের কারণে আমেরিকা আমাদের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রতি নিষেধাজ্ঞা দিয়েছে। ভিসা নীতি ঘোষণা করেছে। এটা আমাদের জন্য লজ্জার, সম্মানের নয়। এটা আওয়ামী লীগের জন্য বিশ্ববাসীর ধিক্কার।

তিনি বলেন, সরকারের মাথা ঠিক নেই। এক মন্ত্রী এক কথা বলে অন্য মন্ত্রী আরেক কথা বলে। এক নেতা এক কথা বলে অন্য নেতা আর এক কথা বলে। আওয়ামী লীগ এখন এলোমেলো লীগ হয়ে গেছে। এই আওয়ামী লীগের অধীনে অতীতে কোন সুষ্ঠু নির্বাচন হয়নি। নির্বাচনের নামে চুরি ডাকাতি হয়েছে। এখন তারা বিদেশিদের খুশি করতে সুষ্ঠু নির্বাচনের কথা বলছে। দেশের জনগণ এবং বিশ্ববাসী জানে আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই শেখ হাসিনার অধীনে নির্বাচনের প্রশ্নই উঠে না। সুষ্ঠু নির্বাচনের জন্য দরকার নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। তত্ত্বাবধায়ক সরকারের জন্য এই সরকারকে হঠাতে হবে। কিন্তু এই সরকার আপোষে যাবে না এই সরকার হটাতে গণঅভ্যুত্থানের দরকার।

মোশাররফ বলেন, বিএনপি শান্তিপূর্ণ গণতন্ত্রিক আন্দোলনে বিশ্বাস করে। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই আমরা বিজয়ী হব। আমাদের সঙ্গে অন্যান্য রাজনৈতিক দল রয়েছে যারা যুগপৎ আন্দোলন করছে দেশের জনগণ রয়েছে। যত রকম ছলচাতুরি করুক না কেন শেখ হাসিনার ক্ষমতায় থেকে নির্বাচন করতে পারবে না।

(ঢাকাটাইমস/১৬জুন/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অপশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান জরুরি: রব

শেখ হাসিনা কোনো বিদেশি শক্তিকে পরোয়া করেন না: কাদের

একমাস পর জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব

বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ারের ছেলেকে দেখতে হাসপাতালে সালাম

শাসকগোষ্ঠী আরও তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল

ডোনাল্ড লু’কে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ বিএনপির

স্বদেশ প্রত্যার্বতন দিবসে শেখ হাসিনাকে আওয়ামী লীগের শুভেচ্ছা 

সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নের জন্য আজীবন লড়াই করেছেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

এই বিভাগের সব খবর

শিরোনাম :