আওয়ামী লীগে প্রতি আসনে মনোনয়ন চান ১০ জন

জাফর আহমেদ, ঢাকা টাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০২৩, ১২:০৯ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২৩, ১১:৫৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম চলছে। গত তিনদিন ধরে চলছে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কার্যক্রম। এর মধ্যে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩ হাজার ১৯ জন। ৩০০ আসনের হিসাবে প্রতি আসনে এখন পর্যন্ত ১০ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমাদানের কার্যক্রমের আজ শেষ দিন। তবে দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, মনোনয়ন প্রত্যাশীদের ভিড় বেশি থাকলে দলের সভাপতির অনুমতিক্রমে একদিন বাড়ানো হতে পারে।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন নবীন-প্রবীণ ও পোড় খাওয়া আওয়ামী লীগ নেতা, সাবেক মন্ত্রী-এমপি ও ছাত্রলীগের সাবেক নেতা।

এছাড়াও সাবেক ও বর্তমান জাতীয় ক্রিকেট খেলোয়াড়, শিক্ষাবিদ, আইনজীবী, সাংবাদিক, চলচ্চিত্র ও ক্রীড়াঙ্গনের জনপ্রিয় তারকারাও মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সবারই আশা, দল থেকে মনোনীত হলে তারা বিজয়ী হবেন। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা নিজের প্রার্থিতা জাহির করতে বিভিন্ন ধরনের টি-শার্ট ও টুপি পরে শত শত নেতাকর্মী নিয়ে স্লোগানে মুখরিত করে তুলছেন ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়।

প্রথম দুইদিন থেকে শুরু করে উৎসব-উচ্ছ্বাসের সঙ্গে চতুর্থ ও শেষ দিনের মতো চলছে এই কার্যক্রম। আবার অনেক মনোনয়ন প্রত্যাশীর অনুসারীদের হাতে দেখা গেছে ছবিযুক্ত প্ল্যাকার্ড, ফেস্টুন ও বড় বড় ডিজিটাল ব্যানার। এসব ব্যানার আওয়ামী লীগের বড় নেতাদের ছবি দিয়ে কেউ কেউ আকর্ষণ করার চেষ্টা করছেন।

গত শনিবার ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলের সভাপতি শেখ হাসিনা। এরপর দলীয় প্রধানের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। গত শনিবার থেকে শুরু হয়ে মঙ্গলবার বিকাল চারটা পর্যন্ত চলবে দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/জেএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সাধারণ মানুষের অর্থনৈতিক উন্নয়নের জন্য আজীবন লড়াই করেছেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

এই বিভাগের সব খবর

শিরোনাম :