ছাত্র ইউনিয়ন নেতাদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৪ 

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৩১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যে প্রধানমন্ত্রীর প্লাকার্ড ভাঙা নিয়ে ছাত্রলীগ এবং ছাত্র ইউনিয়নের মধ্যে চলমান উত্তেজনার জেরে হামলার শিকার হয়েছেন ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি-সেক্রেটারিসহ চারজন। অভিযোগের আঙুল উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুরে ক্যাম্পাসের হাকিম চত্বরে এই ঘটনা ঘটে।

হামলায় আহত তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং একজনের চোখে গুরুতর আঘাত পাওয়ায় তাকে ঢামেকহা থেকে চক্ষু হাসপাতালে স্থানান্তর করা হয়।

আহতরা হলেন- ঢাবি ছাত্র ইউনিয়নের সভাপতি মেঘমল্লার বসু (২৭), ঢাবি ছাত্র ইউনিয়ন সেক্রেটারি মাঈন আহমেদ (২৫), বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সদস্য তাহমিদ তাজওয়ার শুভ্র (২৬) এবং শিহাব (২৩)। হামলায় সভাপতি মেঘমল্লার বসুর চোখে গুরুতর আঘাত পান এবং তাহমিদ তাজওয়ার শুভ্র ও মঈনের মাথা আঘাত পান।

জানা গেছে, সকালে রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থানে ফুল দিয়ে ছাত্র ইউনিয়নের সভাপতি, সেক্রেটারি ও বাকিরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক মিলনায়তনে (টিএসসিতে) চা-আড্ডা শেষে নিজ নিজ গন্তব্যের দিকে যাচ্ছিলেন। এসময় তারা হাকিম চত্বরের কাছে পৌঁছালে তাদের ওপর ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী হামলা চালায়। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা মেঘমল্লার ও শুভ্রকে মারতে মারতে শাহবাগ নিয়ে যায়। অন্যদিকে শিহাব ও মঈন আহমেদকে মারতে মারতে ডাস চত্বর পর্যন্ত নিয়ে আসে।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় (একাংশ) সভাপতি রাগীব নাঈম বলেন, পরশু দিনের ঘটনার পরে আমরা অনেকটা জানতাম ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা করবে। সেটাই দৃশ্যমান হলো আজকের হামলার মধ্য দিয়ে। সকালে মধু দা-র প্রতিকৃতিতে ফুল দিয়ে বুদ্ধিজীবী কবরস্থানে ফুল দিয়ে ক্যাম্পাসে আসেন মেঘমল্লার ও অন্যরা। এসময় তারা নিজ নিজ গন্তব্যের দিকে যেতে থাকলে হাকিম চত্বরে পৌঁছালে তাদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

তিনি জানান, মেঘমল্লারের চোখে ধারালো কিছু দিয়ে আঘাত করা হয়। এজন্য ঢামেক কর্তৃপক্ষ তাকে জাতীয় চক্ষু হাসপাতালে স্থানান্তর করেন, তাছাড়া দুজনের মাথা ফেটে যায়। তারা ঢামেকেই চিকিৎসাধীন রয়েছে। এমন নৃশংস হামলার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এবং অঅভিযুক্তদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনার দাবি জানাই।

(ঢাকা টাইমস/১৪ডিসেম্বর/এসকে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :