কাহারোলে সরিষার ফুলে ফুলে কৃষকের রঙিন স্বপ্ন

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২৪, ১৬:০২

দিনাজপুরে কাহারোল উপজেলায় সরিষার ফুলে ফুলে ভরে গেছে বিশাল এলাকা। সরিষার ভালো ফলন আশা করছেন উপজেলার কৃষকরা। ইতিমধ্যে কৃষকরা সরিষার ফুলে ফুলে ভরে যাওয়ায় রঙিন স্বপ্ন দেখছেন

গতকাল কাহারোল উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, মাঠে মাঠে সরিষার হলুদ ফুলে ফুলে ভরে গেছে গোটা মাঠ। এদিকে মৌ চাষিরা সরিষার ক্ষেত্র থেকে মধু সংগ্রহে ব্যস্ত হয়ে পড়েছেন।

কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি রবি মৌসুমে উপজেলায় সরিষার লক্ষমাত্রা ধরা হয়েছে ১ হাজার ৮৮৫ হেক্টর তা অতিক্রম করে ১৮ হাজার ৯০ হেক্টর জমিতে সরিষার আবাদ হয়েছে।

উপজেলা কৃষি বিভাগ চলতি মৌসুমে ৪ হাজার কৃষককে প্রণোদনা হিসেবে ১ কেজি সরিষা বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি সার বিনামূল্যে কৃষকদের দিয়েছেন।

কাহারোল উপজেলার বলরামপুর গ্রামের কৃষক মো. শাহাজান আলী ৫০ শতক জমিতে এবার তিনি বারি-১৭ জাতের সরিষা আবাদ করেছেন। বর্তমানে গাছগুলো খুবই ভালো হয়েছে, ভালো ফলনের আশা করছেন।

একই উপজেলার বগদইড় গ্রামের কৃষক হরিশ চন্দ্র রায় জানান, এবার ৩৩ শতক জমিতে সরিষা চাষ করেছে ভালো ফলনের আশা করছেন।

কাহারোল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি কর্মকর্তা কৃষি বিদ মল্লিকা রানী সেহানবীশ বলেন, সরিষা আবাদের জন্য কৃষকদের বিনামূল্যে বিভিন্ন উপকরণ দেওয়া হয়েছে। কৃষি বিভাগ সরিষা চাষের জন্য কৃষকদের সকল প্রকার সহযোগিতা ও পরামর্শ দিয়েছেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :