ইমরান খানের নির্দেশে ফের মাঠে নামছে পিটিআই

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২৪, ১৭:১৯ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২৪, ১৭:১৩

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আহ্বানে রবিবার থেকে মাঠে নামছে দলটির মনোনীত প্রার্থী এবং কর্মীরা। এরমাধ্যমে গত বছরের ৯ মের পর প্রথমবারের মতো দেশব্যাপী শক্তি প্রদর্শন করবে পিটিআই।

রবিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।

পিটিআই কেন্দ্রীয় তথ্য সম্পাদক রওফ হাসান বলেছেন, ‘আমরা দলের মনোনীত প্রার্থী তাদের নির্বাচনী এলাকায় সমাবেশ ও জনসভা করার জন্য স্পষ্ট নির্দেশনা দিয়েছি। তারা ভোটারদের উদ্দেশ্যে বক্তব্য দেবে। একইসঙ্গে এই বার্তা দেবে যে, পিটিআই কাউকে তার স্থান দখল করতে দেবে না।’

এদিকে নির্বাচনকে সামনে রেখে রবিবার দলটি তার ১৫৮-পৃষ্ঠার ইশতেহারও প্রকাশ করবে। এতে পাকিস্তানের বর্তমান সমস্ত প্রধান ইস্যুকে কভার করা হবে বলেও দলের নেতা ফিরদৌস শামীম নকভি প্রার্থীদের ভার্চুয়াল কনভেনশনে বলেছেন।

এর আগে এই সপ্তাহের শুরুতে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খান রবিবার সারাদেশে সমস্ত মনোনীত প্রার্থীদের রাজপথে নামতে নির্দেশ দিয়েছিলেন। তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন, যারা সমাবেশ করবে না তাদের মনোনয়ন বাতিল করা হবে।

পরে ইমরানের বোনও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন এবং গণমাধ্যমের মাধ্যমে দলীয় কর্মী ও মনোনীত প্রার্থীদের কাছে বার্তা পৌঁছে দেন।

এদিকে মাঠে নামার এই ঘোষণা বেশ কয়েকজন প্রার্থীর মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। কারণ অনেকেই গ্রেপ্তার এড়াতে ইতোমধ্যেই বিভিন্ন স্থানে লুকিয়ে আছেন। ফলে বাইরে বের হওয়ার পর তাদের গ্রেপ্তার করা হবে বলেও আশঙ্কা করছেন তারা।

এ বিষয়ে পিটিআই তথ্য সম্পাদক রওফ হাসান বলেন, গ্রেপ্তারের ভয় ছাড়াই সারাদেশে সমাবেশ করার জন্য সকল পর্যায়ের নেতৃত্বকে বার্তা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘তাদের গ্রেপ্তার করা হতে পারে তবে আমরা বিশ্বাস করি, এটি তাদের নির্বাচনী প্রচারে প্রভাব ফেলবে না। প্রকৃতপক্ষে, তারা আরও বেশি ভোট পেতে পারেন। কারণ ভোটাররা পিটিআই-এর সাথে কী ঘটছে তা পর্যবেক্ষণ করবে। আমরা সেই বিষয়ে একটি ভিডিও বার্তাও প্রকাশ করেছি।’

প্রসংগত, ২০২৪ সালের ৮ ফেব্রুয়ারিতে পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুাষ্ঠিত হওয়ার কথা। এর আগে একের পর এক বিপদের সম্মুখীন হচ্ছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার নেতৃত্বাধীন রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)। দলটির নতুন কার্যনির্বাহী কমিটিকে স্বীকৃতি দেয়নি দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। সেই সঙ্গে আগামী নির্বাচনে পিটিআইয়ের প্রার্থীরা দলটির প্রতীক ক্রিকেট ব্যাট ব্যবহার করতে পারবেন না বলেও জানিয়েছে ইসিপি।

উল্লেখ্য, ২০২২ সালের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে ইমরানের বিরুদ্ধে দেড় শতাধিক মামলা করা হয়েছে। সবশেষ গত ৫ আগস্ট তোশাখানা মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি বিচার আদালত। আদালত রায় দেওয়ার পরই তাকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে এখন পর্যন্ত কারাগারেই রয়েছেন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।

(ঢাকাটাইমস/২৮জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

আফগানিস্তানে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৩১৫

এবার সমাবর্তন বর্জন ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের

পশ্চিম এশিয়ায় পরিযায়ী পাখিদের প্রধান শীতকালীন আবাস ইরান

কানাডায় শিখ নেতা হরদীপ হত্যাকাণ্ডে আরও ১ জন গ্রেপ্তার

আগামী বছরই অবসর নেবেন মোদি, প্রধানমন্ত্রী হবেন অমিত শাহ: বিস্ফোরক দাবি কেজরিওয়ালের 

৩ লাখ ফিলিস্তিনিকে পূর্ব রাফাহ থেকে সরিয়ে নেওয়া হয়েছে: ইসরায়েল

রাফাহ শহর ও সীমান্ত কেন এত গুরুত্বপূর্ণ?

ব্রাজিলের বন্যা বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৭

পৃথিবীতে শক্তিশালী সৌরঝড়ের আঘাত, ইন্টারনেট ও বিদ্যুৎ বিপর্যয়ের শঙ্কা

ফের রাশিয়ার প্রধানমন্ত্রী হলেন মিখাইল মিশুস্টিন

এই বিভাগের সব খবর

শিরোনাম :