কুমিল্লা-৫ আসনের সাবেক এমপি হাসেম খান মারা গেছেন 

কুমিল্লা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৪, ১১:৩৬

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সদ্য সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু্ল হাসেম খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৩১ জানুয়ারি) ভোর ৫টার দিকে ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে নাজিয়া হাসেম তানজি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

জানা গেছে, অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে ঢাকায় অবস্থান করছিলেন আবুল হাসেম খান। তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন। এছাড়া তিনি কুমিল্লার সাবেক পিপি।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু মৃত্যুবরণ করলে শূন্য আসনের উপনির্বাচনে ২০২১ সালের ১৪ জুলাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। অসুস্থতার কারণে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেলেও মনোনয়নপত্র দাখিলের পর আর কোনোদিন ভোটের মাঠে দেখা যায়নি তাকে। তার পরিবর্তে পরিবার ও দলের লোকজন প্রচার-প্রচারণা চালান। পরবর্তীতে স্বতন্ত্রপ্রার্থী এমএ জাহেরের কাছে হেরে যান তিনি।

হাশেম খান ১৯৫৫ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লা বুড়িচং উপজেলার উত্তর গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুর আগে স্ত্রী, ১ ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :