বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:১৩

অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার কাছে ৩৬ রানে হেরে শিরোপা হাতছাড়া করল বাংলাদেশ। আসরে অপরাজিত থেকে ফাইনাল খেলতে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। আসরজুড়ে দুর্দান্ত পারফর্ম করা টাইগ্রেসরা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে এসে হোঁচট খেল। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা।যার ফলে হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে তাদের।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। অপরাজিত ৬৬ রান এসেছে নেতমি পর্নার ব্যাট থেকে। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১২ রানের বেশি তুলতে পারেনি বাংলাদেশ।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ভুগেছে বাংলাদেশ। ইনিংসের তৃতীয় ওভারে ৬ বল খেলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন ইভা। আরেক ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণাও থিতু হতে পারেননি। বরং বেশ কিছু ডট খেলেছেন। ১১ বলে মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন তিনি।

তিনে নেমে হাবিবা ইসলাম পিংকিও দ্রুত সাজঘরে ফেরেন। ৭ বলে করেছেন ৮ রান। চারে ব্যাটিং করতে এসে আক্রমণাত্মক শুরু করেছিলেন সুমাইয়া আক্তার। তবে ৬ বলে ১০ রান করে কাটা পড়েন তিনি।

২৩ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন রাবেয়া ও উন্নতি আক্তার। আসর জুড়ে দুর্দান্ত ব্যাটিং করা রাবেয়া এদিনও দলের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। সাজঘরে ফেরার আগে ২৯ বলে করেছেন ৩১ রান। রাবেয়া ফেরার পর আর বলার মতো কোনো রান করতে পারেননি কেউই। ব্যাটিং ব্যর্থতায় বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম থেকেই ধীরেসুস্থে ব্যাটিং করতে থাকেন লঙ্কান দুই ওপেনার নেথমি পূর্ণা সেনারত্না ও দেওমি বিহঙ্গ বিজেরত্নে। প্রথম ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে লঙ্কান নারীরা ৩০ রান সংগ্রহ করে।

প্রথম ১০ ওভার পেরিয়ে যাওয়ার পরও ওভারপ্রতি রানরেট ৫ থেকে ওপরে উঠাতে পারেনি শ্রীলঙ্কা। তবে ১২তম ওভার থেকেই হাত খুলে খেলতে থাকে শ্রীলঙ্কা। এরই মাঝে ফিফটি তুলে নেন সেনারত্না। তবে ফিফটির আক্ষেপ নিয়ে ফেরেন বিজেরত্নে (৪৯)।

১৫ ওভার চলাকালীন শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১ উইকেটে ১০৪ রান। এরপর লঙ্কানদের ইনিংসে আরও ২ উইকেট পড়লেও সেনারত্নে শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ৬৬ রানে। ৫৭ বলের ইনিংসে ৮ চার মারেন তিনি। এটাই শ্রীলঙ্কার ইনিংসের সর্বোচ্চ স্কোর। বাংলাদেশের বোলারদের মধ্যে একটি করে উইকেট নিয়েছেন নিশি, রাবেয়া ও জান্নাতুল মাওয়া। (ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :