আদমজী ইপিজেডের ইপিক গ্রুপের খাবার খেয়ে শ্রমিক অসুস্থ, এক দিন গার্মেন্টস বন্ধ! 

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৩৯

নারায়ণগঞ্জস্থ আদমজী ইপিজেডের রপ্তানিমুখী পোশাক কারখানা ইপিক-১ গ্রুপ একদিনের ছুটি পালিত হয়েছে। কোম্পানি সূত্রে জানা গেছে, বাৎসরিক পিকনিকের আয়োজনে কোম্পানির দেওয়া খাবার খেয়ে কয়েকশ মানুষ অসুস্থ হয়ে পড়ায় আজ শনিবার ছুটি ঘোষণা করা হয়েছে। তবে, রবিবার থেকে যথাসময়ে কার্যক্রম চালু করা হবে।

এদিকে তথ্যমতে, গত বৃহস্পতিবারের আয়োজনে অসুস্থ হওয়া অধিকাংশ শ্রমিক আজ অফিসে আসার পর ফের অসুস্থ হয়ে পড়েন। পরবর্তী ক্ষুব্ধ শ্রমিকরা বিক্ষোভে নামার পরিকল্পনা করে। এরপর অবস্থা নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে মনে করে কর্তৃপক্ষ শ্রমিকদের একদিনের বিশ্রামের জন্যে ছুটি দেন।

ফয়েজ নামের কোম্পানির এক কর্মকর্তাকে বন্ধের কারণ জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ছুটি শুধু শনিবারের জন্যে। রবিবার থেকে ফের অফিস চালু। মূলত ওইদিনের প্রোগ্রামে অনেকে অসুস্থ হওয়াতে আজকে বিশ্রামের জন্য এই ছুটি এ বিষয়ে ইপিক গার্মেন্টসের এডমিন ম্যানেজার নূর নবী সিদ্দিকী ঢাকা টাইমসকে জানিয়েছেন, শুধু একদিনের জন্য ছুটি বন্ধ রাখা হয়েছিল। রবিবার থেকে চালু হবে।

শ্রমিকরা বিক্ষোভের পরিকল্পনা করছিল কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলে, আমাদের ফ্যাক্টরির সামনে কখনোই কোনো বিক্ষোভ হয় না। সেদিনের ঘটনার বিষয়ে প্রেস রিলিজ তৈরি করা হয়েছে আপনি তানভীর সাহেবের সঙ্গে যোগাযোগ করু।

এ ব্যাপারে জানতে ইপিক গার্মেন্টের জিএম (মহাব্যবস্থাপক) মিজানুর রহমানের মুঠোফোনে কল দিলে তিনি বলেন, আমি একটি গুরুত্বপূর্ণ কলে আছি। শেষ করে কল দিচ্ছি। পরবর্তী প্রতিবেদক ফোন দিলে তিনি কলটি রিসিভ করেনি।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :