বেনাপোলের স্থল বন্দরে ট্রাক টার্মিনালের নির্মাণকাজ বন্ধ করে দিল বিএসএফ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৮

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী সীমান্তের দেড়শ গজের মধ্যে স্থাপনা নির্মাণকাজ করার অভিযোগ এনে বিএসএফ সদস্যরা বেনাপোল স্থল বন্দরে নির্মাণাধীন কার্গো ভেহিকেল ‘ট্রাক টার্মিনাল’-এর একাংশের কাজ বন্ধ করে দিয়েছে। ফলে টানা ১১ দিন বন্ধ রয়েছে নির্মাণকাজ। বিষয়টি নিয়ে সরকারের শীর্ষ মহলে অবহিত করা হলেও এই বিষয়ে কোনো সুরাহা মেলেনি।

কাজ বন্ধ থাকায় যথাসময়ে নির্মাণকাজ শেষ হবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এই ঘটনায় সীমান্তে বসবাসকারীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সংশ্লিষ্টরা বলছেন, দ্রুত এ সমস্যা সমাধানে দুই দেশের কূটনৈতিক আলোচনা জরুরি হয়ে পড়েছে। তাই না হলে যে কোনো সময় সীমান্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, চলতি বছরের জুন মাসে কার্গো ভেহিকেল ‘ট্রাক টার্মিনাল’ এর নির্মাণকাজ শেষ হওয়ার কথা রয়েছে। এই কাজ শেষ হলে ভারত থেকে প্রতিদিন যেসব ট্রাক বন্দরে প্রবেশ করে সেগুলো ওই টার্মিনালে দাঁড়াতে পারবে। এতে করে বন্দরে পণ্য ও যানজট আর থাকবে না। খুব সহজেই কার্গো ট্রাক থেকে পণ্য খালাসের কাজ করতে পারবেন বন্দর সংশ্লিষ্টরা। কিন্তু সীমান্তের ১৬ একর জমির ওপর নির্মাণাধীন ভেহিকেল ট্রাক টার্মিনালের কাজ বিএসএফ'র বাধায় বন্ধ রয়েছে। আলোচনার মাধ্যমে ট্রার্মিনালের বাকি কাজ খুব তাড়াতাড়ি শুরু হবে বলে জানান।

যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল জানান, বিএসএফ এর পক্ষ থেকে কাজ বন্ধের কথা আমরা জেনেছি। বিষয়টি আমরা আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। বন্দর কর্তৃপক্ষ এবং বিএসএফের সঙ্গে আলোচনার মাধ্যমে ফলপ্রসূ একটা সমাধান হবে এবং খুব শিগগিরই টার্মিনালের কাজ শুরু হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :