অস্ত্রসহ আটক সেই ২৩ রোহিঙ্গাকে পুলিশে সোপর্দ, থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২২ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০১

অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশ করা ২৩ রোহিঙ্গাকে কক্সবাজারের উখিয়া থানায় সোপর্দ করার পাশাপাশি থানায় মামলা দায়ের করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার দুপুরে বিজিবির পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, উখিয়ার পালংখালী ইউনিয়নের থ্যাংখালী রহমতের বিল সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করা ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে বিজিবির নায়েক সুবেদার মো. শহীদুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আমরা মামলা নথিভুক্ত করেছি।

আটককৃতরা উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানান তিনি। তবে তারা বিভিন্ন সময় ফাঁকি দিয়ে ক্যাম্প ছেড়ে মিয়ানমারে চলে গিয়েছিল।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গফুর চৌধুরী বলেন, মঙ্গলবার রহমতের বিল দিয়ে কিছু লোক ভিন্ন পোশাকে অস্ত্র নিয়ে বাংলাদেশ অনুপ্রবেশ করে। তাদের পরিচয় জানতে চাইলে স্থানীয়দের ওপর বোমা হামলা করে। এ সময় কয়েকজন লোক আহত হন। পরে তাদের ধাওয়া করে আটক করার পর আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উখিয়ার থাইংখালী পুটিবনিয়া সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে মিয়ানমারের রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর ২৩ সদস্যকে অস্ত্রসহ আটক করেন স্থানীয়রা। পরে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়।

টাইমস/০৯ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :