ভৈরবে চালু হলো নাজমুল হাসান পাপন পৌর পার্ক 

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০১

কিশোরগঞ্জের ভৈরবে ঢাকা-সিলেট মহাসড়কের পাশ ঘেঁষা নবনির্মিত নাজমুল হাসান পাপন পৌর পার্কের কার্যক্রম শুরু হয়েছে। শনিবার রাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ নামে নামকরণকৃত নাজমুল হাসান পাপন পৌর পার্কের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রী ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ভৈরব পৌরসভার নির্মাণ শৈলির অন্যতম একটি নিদর্শন পৌর নাজমুল হাসান পার্ক আনুষ্ঠানিক উদ্বোধনের পরই জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

পার্কটি ঢাকা-সিলেট মহাসড়কের পাশে কমলপুর এলাকার ১০ বিঘা জমির ওপর ২০১৮ সালে নির্মাণ কাজ শুরু করেন। গত ২০২১ সালে নির্মাণ কাজ শেষ হওয়ার পর পার্কটি রক্ষণাবেক্ষণের জন্য একটি ঠিকাদার কোম্পানির কাছে হস্তান্তর করা হয়। পার্কটি নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় ৯ কোটি টাকা।

জানা যায়, ২০১৮ সালে পার্কটির কাজ শুরু করেন তৎকালীন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ। পার্ক তৈরির পর থেকে নান্দনিক সৌন্দর্যে প্রতিদিনই ভিড় করে দর্শনার্থীরা। ঠিকাদার জটিলতার কারণে দীর্ঘদিন পিছিয়ে থাকার পর অবশেষে এই পার্কটি জনস্বার্থে উন্মুক্ত করা হয়।

রোলার কোস্টার, বাম্পার কার, স্পেস ট্রিপ, অক্টোপাস, ড্যান্সিং কার্পেট, দোলনা, সুইমিং পুলসহ পার্কটি ১৫টি বিভিন্ন রাইডস নিয়ে সাজানো হয়েছে। তবে এগুলোর মধ্য থেকে আকর্ষণী ইভেন্ট হচ্ছে সুইমিং পুল। এছাড়াও রয়েছে রেস্টুরেন্ট, রিসোর্ট, কনভেনশন হল, থ্রিডি সিনেমা হল ও একটি কমিউনিটি সেন্টার।

উদ্বোধন অনুষ্ঠানে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, ভৈরববাসীর দীর্ঘদিনে দাবি ছিল শহরের ভেতরে একটি বিনোদন কেন্দ্র নির্মাণ করা। আজ সেই দাবিটি পূরণ হয়েছে। পার্কটিতে বিনোদন প্রেমীরা তাদের পরিবার স্বজন নিয়ে অবসর সময়ে বিনোদন গ্রহণ করতে পারবেন।

পার্কের ঠিকাদারি প্রতিষ্ঠানের অংশীদার আব্দুল হেকিম রায়হান বলেন, ভৈরবের মানুষকে স্বাচ্ছন্দ্যবোধ ও আনন্দ দিতেই আমরা পৌর পার্কটি ভৈরবের মানুষদের মন মতো করে সাজিয়েছি। শুধু ভৈরব নয় কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও নরসিংদী জেলাসহ পার্শ্ববর্তী সকল জেলা উপজেলা থেকে এই পার্কের মানুষজন পরিবার পরিজন নিয়ে এসে যেন সৌন্দর্য উপভোগসহ দৃষ্টি লোকন করতে পারে সে ব্যবস্থা করা হয়েছে। শিশুদের জন্যই বিভিন্ন রাইডস নিয়ে সাজানো হয়েছে পার্কটি। পার্কের ভেতরে ও বাহিরে সার্বক্ষণিক সিসি ক্যামেরা দ্বারা মনিটরিং করা হবে। মানুষের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে তৎপর রয়েছে পার্ক কর্তৃপক্ষ।

পৌর মেয়র আলহাজ ইফতেখার হোসেন বেনু বলেন, ভৈরবের মানুষের দম ফেলার একটি বিনোদন কেন্দ্র করা হলো। ভৈরব থেকে মানুষ বিভিন্ন জায়গায় গিয়ে পিকনিক, সভা সেমিনার করে থাকে। যেন দূরে কোথাও যেতে না হয় এ জন্যই এই পার্কটির ভেতরে সকল ব্যবস্থা রাখা হয়েছে।

(ঢাকা টাইমস/১১ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :