বিশ্ববিদ্যালয়ে চাকরি দিতে ঘুষ নিলেন প্রাথমিকের প্রধান শিক্ষক!

নেত্রকোণা প্রতিনিধি,ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪৯
অভিযুক্ত এস এম সাজ্জাদুল হক সবুজ (ছবি-সংগৃহীত)

নেত্রকোণার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে (শেহাবি) গাড়িচালক পদে চাকরি দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে ৫লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে এস এম সাজ্জাদুল হক সবুজ (৫৫) নামে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। কিন্তু চাকরি দিতে না পেরে এবং ঘুষ হিসেবে নেওয়া অর্থ ফেরত না দেওয়ায় আদালতে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী। মামলায় ওই শিক্ষকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

সম্প্রতি নেত্রকোণার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসাইন এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত এস এম সাজ্জাদুল হক সবুজ (৫৫) নেত্রকোণার বারহাট্টা উপজেলার আশিয়ল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ভুক্তভোগী ও মামলার বাদী আল আমিন (২৬) বারহাট্রা উপজেলার বিক্রমশ্রী গ্রামের আব্দুল জলিলের ছেলে।

জানা যায়, শিক্ষক সাজ্জাদুল ও আল আমিন পূর্ব পরিচিত। সাজ্জাদুলের কথা মতো শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে গাড়িচালক পদে আবেদন করেন আল আমিন। পরে গত বছরের শুরুতে চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে ঘুষ বাবদ পাঁচ লাখ টাকা নেন তিনি। কিন্তু চাকরি দিতে পারেননি এমনটি আল আমিন থেকে নেওয়া টাকাও ফেরত দেননি।

মামলার বাদী ও ভুক্তভোগী আল আমিন বলেন, চাকরি পাইয়ে দিবেন বলে সাজ্জাদুল হক আমার কাছ থেকে টাকা নিয়েছে। চাকরি না হলে টাকা ফেরত দেবেন বলেছিলেন। এখন চাকরিও হয়নি, টাকাও ফেরত দিচ্ছেন না। নিরুপায় হয়ে আদালতে মামলা দায়ের করেছি।

অভিযোগের বিষয়ে জানতে আশিয়ল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিযুক্ত এস এম সাজ্জাদুল হক সবুজের মোবাইলে কল করলেও তার ফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

বারহাট্টা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, দুইদিন আগে গ্রেপ্তারি পরোয়ানা থানায় পৌঁছেছে। সাজ্জাদুল হক এলাকা ছেড়ে পালিয়েছেন। তাকে গ্রেপ্তারের জন্য তথ্যপ্রযুক্তির সাহায্যসহ সব উপায়ে চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি নেত্রকোণার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. কামাল হোসাইনের আদালতে মামলা দায়ের করেন আল আমিন। পরে আদালতের বিচারক অভিযুক্ত এস এম সাজ্জাদুল হক সবুজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জরি করেন।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/পিএস

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপ সীমান্তে মর্টারশেলের শব্দ, সতর্ক বিজিবি-কোস্টগার্ড

বিয়ে না করে ফিরে যাওয়ার পথে কনেপক্ষের হামলা, বরের ভগ্নিপতি নিহত

নোয়াখালীর হাতিয়ায় কিশোরী ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

শিশুদের বিবাদের জেরে হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫

বান্দরবানের রুমায় পর্যটক নিষিদ্ধ

বর্ণিল আয়োজনে কাপ্তাইয়ে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের বিষু উৎসব পালন

নানিয়ারচরে চেঙ্গী নদীতে ফুল ভাসিয়ে ‘ফুল বিজু’ উদযাপন

বরগুনার আমতলীতে অগ্নিকাণ্ডে শিশু নিহত

পর্যটকের ঢল কক্সবাজারে, কয়েকশ কোটি টাকার ব্যবসার আশা সংশ্লিষ্টদের

ঈদযাত্রার পাঁচ দিনে বঙ্গবন্ধু সেতুতে ১২ কোটি টাকার বেশি টোল আদায়

এই বিভাগের সব খবর

শিরোনাম :