আইপিএল: কবে যোগ দেবেন মোস্তাফিজ জানাল চেন্নাই, প্রথম ম্যাচে খেলবেন?

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৪, ১২:১৩

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হচ্ছে আগামী ২২ মার্চ। এবারের টুর্নামেন্টে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে যাচ্ছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসারের ফর্ম বিবেচনায় একাদশে সুযোগ না পাওয়ারই কথা। তবে পরিস্থিতি মোড় নিচ্ছে ভিন্নদিকে। সেই মোড়ে দাঁড়ালে দেখা যেতে পারে মোস্তাফিজের সুদিনের সূর্য।

গত ৬ মার্চ বাংলাদেশের বিপক্ষে টি–টোয়েন্টিতে খেলার সময় চোটে পড়েন মাথিশা পাথিরানা। নিজেরর কোটা পূরণ না করেই মাঠ ছাড়তে হয়েছিল তাকে। এরপর শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) জানায়, হ্যামস্ট্রিং চোটে পড়েছেন এই পেসার। সেরে উঠতে চার থেকে পাঁচ সপ্তাহ লেগে যাবে। যে কারণে আইপিএলের শুরুর দিকে পাথিরানাকে পাচ্ছে না চেন্নাই সুপার কিংস।

পাথিরানার সর্বনাশেই যেন মুস্তাফিজের পৌষ মাস! পাথিরানা ফিট থাকলে নিশ্চিতভাবেই একাদশে থাকতেন এই লঙ্কান পেসার। আর তখন সাইড বেঞ্চে বসে থাকতে হতো মুস্তাফিজকে। চোটের কারণে পাথিরানা শুরুর দিকে খেলতে না পারায় একাদশে সুযোগ মিলতে পারে মুস্তাফিজের।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শেষ হবে ১৮ মার্চ। এই সিরিজ শেষ করে ২০ মার্চ চেন্নাই শিবিরে যোগ দেবেন মুস্তাফিজ। আসরের উদ্বোধনী দিনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলবে চেন্নাই। এই ম্যাচে মুস্তাফিজকে খেলানোর ইঙ্গিত দিয়েছেন চেন্নাইয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

‘টাইমস অব ইন্ডিয়া’কে চেন্নাইয়ের ওই জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, ‘ফিজ (মুস্তাফিজ) আগামী ২০ মার্চ ক্যাম্পে যোগ দেবে। র‍য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে উদ্বোধনী ম্যাচের আগেই আমরা ওকে পাচ্ছি। সে জানে তাকে কী করতে হবে। আমরাও দেখব সে কেমন করে।’

চেন্নাই সুপার কিংস হতে যাচ্ছে মুস্তাফিজের পঞ্চম আইপিএল দল। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ানস, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসে খেলছেন ২৮ বছর বয়সী পেসার। সব মিলিয়ে ৪৮ ম্যাচে ৭.৯৩ ইকোনমি রেটে ৪৭ উইকেট নিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :