অবৈধ সরকারের পতন ঘটাতে ঐক্যের বিকল্প নেই: মজনু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ মার্চ ২০২৪, ২০:৩৩

দেশের জনগণ আওয়ামী শাসকগোষ্ঠীর অনেক অবিচার-অত্যাচার সহ্য করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু। তিনি বলেন, নিপীড়িত মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন অবৈধ সরকারের পতন ঘটানোর জন্য ঐক্যের কোনো বিকল্প নাই।

মঙ্গলবার পশ্চিম মালিবাগে সাবেক কমিশনার আরিফুল ইসলামের বাসভবনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতৃবৃন্দের সুস্থতা কামনায় রমনা থানাধীন ১৯ ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠন আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মজনু বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েছে। এ সরকার ক্ষমতায় থাকলে দাম বাড়তেই থাকবে। এরা জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বিধায় দেশবাসী কষ্টে থাকলে তাদের কিছু আসে যায় না। জনগণ তাদের ভোট দিতে ভোট কেন্দ্রে না যাওয়ায় সরকার প্রতিশোধ নিচ্ছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশে মহানগর বিএনপির এই নেতা বলেন, মুসোলিনি-স্ট্যালিনরা বহুদিন রাজত্ব করেছে। কিন্তু পরিণতি হয়েছে ভয়াবহ। জনগণের আন্দোলনের মুখে কোনো ফ্যাসিস্ট সরকার টিকে থাকতে পারে নাই। আজকে যে সরকার আছে, এটাকে সরকার বলা যাবে না। এরা জোর করে জনগণের ভোটের বাইরে ক্ষমতায় টিকে আছে। ক্ষমতায় টিকে আছে লুটপাট করার জন্য, ক্ষমতায় টিকে আছে চুরি করার জন্য, ক্ষমতায় টিকে আছে এ দেশের মানুষকে কষ্ট দেওয়ার জন্য।

কারাগারে নেতাকর্মীদের ওপরে নিপীড়ন-নির্যাতনের অভিযোগ তুলে মজনু বলেন, ‘এই নির্যাতন ও অত্যাচার যেভাবে সীমা ছাড়িয়ে গেছে, এটা আর সহ্য করা যায় না, বর্ণনা করা যায় না। তারপরও আমাদের নেতাকর্মীরা এখনো মনোবল হারায়নি। তারা আশায় আছে, তারা যুদ্ধ করবে এবং গণতন্ত্রকে মুক্ত করবে। এ সরকারের পতন ঘটবেই।

১৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল মোতালেব রুবেলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় এতে মৎস্যজীবী দলের সিনিয়র সহ-সভাপতি নাদিম চৌধুরী, রমনা থানা বিএনপির সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সোহরাব আলী, সাবেক সহ-সভাপতি মানিক মিয়া, ১৯ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ফরহাদ মোল্লা, রমনা থানা যুবদলের আহ্বায়ক দিদারুল ইসলাম বাবু, সদস্য সচিব লুৎফর রহমান, মহিলা দলের অ্যাড. তামান্না, ওয়ার্ড যুবদলের আহ্বায়ক আল-আমিনসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে রাজধানীর পুরান ঢাকার নাবালক মিয়া লেনে ৩১ নম্বর ওয়ার্ড আয়োজিত এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। চকবাজার সিনিয়র সহ-সভাপতি আইয়ুব হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শোবাইব আহমেদ ফারুকের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯মার্চ/জেবি/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

ইসরায়েলকে বিচারের মুখোমুখি করতে হবে: ছাত্রশিবির

এই বিভাগের সব খবর

শিরোনাম :