আসামে আইএসের ভারতীয় প্রধানসহ গ্রেপ্তার ২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২৪, ১২:৩১ | প্রকাশিত : ২১ মার্চ ২০২৪, ১২:২৪

ভারতের আসাম পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) হাতে ধরা পড়ল আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস-এর দুই সদস্য। তাদের মধ্যে একজন আইএস-এর ভারতীয় শাখার প্রধান, অপরজন তার প্রধান সহযোগী।

মঙ্গলবার ভারত-বাংলাদেশ সীমান্তের কাছে আসামের ধুবরি জেলার ধর্মশালা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সীমান্ত পেরিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করছিল তারা।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, আসাম পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) গোপন সূত্রের ভিত্তিতে অভিযান চালিয়েই তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতদের মধ্যে এক জনের নাম হরিশ ফারুকি ওরফে হরিশ আজমল ফারুকি। তিনি আইএস-এর ভারতীয় শাখার প্রধান। অপর জনের নাম অনুরাগ সিং ওরফে রেহান। পানিপথের বাসিন্দা অনুরাগ ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়েছের। তার স্ত্রী বাংলাদেশের নাগরিক বলেও জানিয়েছে এসটিএফ।

আসাম পুলিশের মুখ্য জনসংযোগ কর্মকর্তা প্রণবজ্যোতি গোস্বামী বলেন, গোপন সূত্রে খবর পেয়েই অভিযান চালায় আসাম এসটিএফ। জঙ্গিরা যখন ভারতে অনুপ্রবেশ করছিল, সেই সময়ই তাদের হাতেনাতে গ্রেপ্তার করা হয়।’

তিনি আরও বলেন, ‘গ্রেপ্তার জঙ্গিরা ভারতে নতুন জঙ্গি নিয়োগ, সন্ত্রাসবাদে আর্থিক মদত জোগাড় করতেই এসেছিল। দেশের একাধিক জায়গায় আইইডি বিস্ফোরণ ঘটানোরও পরিকল্পনা ছিল তাদের। অভিযুক্তদের নামে দিল্লির এনআইএ, লখনউ এটিএসের একাধিক মামলাও রয়েছে’।

গ্রেপ্তার জঙ্গিদের পরবর্তী পদক্ষেপের জন্য দেশটির ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির (এনআইএ) হাতে তুলে দেওয়া হবে বরেও জানান আসাম পুলিশের এই কর্মকর্তা।

সূত্র: হিন্দুস্তান টাইমস

(ঢাকাটাইমস/২১মার্চ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :