শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়ন হচ্ছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০২৪, ২২:২৫ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২৪, ২০:৫৬

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আলোকিত বাংলাদেশ তৈরি করেছি। তার নেতৃত্বে দেশে বিস্ময়কর উন্নয়ন হচ্ছে।

সোমবার জাতীয় প্রেসক্লাবে চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে 'মুক্তিযুদ্ধের স্মার্ট বাংলাদেশ' বিষয়ক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় দেশ অন্ধকারে চলে গিয়েছিল। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে দেশকে অন্ধকারে নিয়ে যাওয়া হয়। বঙ্গবন্ধু হত্যা শুধু ব্যক্তি বা পারিবারিক হত্যা নয়। এটা স্বাধীন দেশকে হত্যা করার পরিকল্পনা। ৭৫ পরবর্তী এদেশে মুক্তিযুদ্ধের কোনো চেতনা ছিল না, মা-বোনের আত্মত্যাগের সম্মান ছিল না, সামাজিক সাংস্কৃতিক সবকিছুই অন্ধকারের গহ্বরে চলে গিয়েছিল। তখনকার সরকারগুলোর দায়িত্ব ছিল মানুষ যাতে স্বাধীনতার সুখ অনুভব করতে না পারে। এজন্য বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করছে বলে বঙ্গবন্ধুর উত্তরাধিকার শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সুখ পাচ্ছি। দেশে কোনো মানুষ না খেয়ে থাকে না, শিক্ষা, চিকিৎসার অভাব নেই। বাসস্থান ও আশ্রয়হীন মানুষ নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর উন্নয়নের দিকে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে নৌপরিবহন বলেন, তিনি এই নেতৃত্বগুণ পেয়েছেন বঙ্গবন্ধুর কাছ থেকে। তিনি বঙ্গবন্ধুর পথে হাঁটছেন বলে বাংলাদেশ উন্নয়নের বিস্ময়কর জায়গায় পৌঁছে গেছে।

তিনি আরও বলেন, আমাদের গর্ব হয় যখন বিশ্ববাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণাবলীর কথা জানতে চায়। মুক্তিযুদ্ধ ইতিহাস তৈরি করেছে। মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে বিজয় অর্জন করেছি। তিনি হিমালয় উচ্চতায় পৌঁছে গিয়েছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ৭৫ সাল পর জিয়া, এরশাদ, খালেদা জিয়ারা বাংলাদেশকে হিমালয়ের চূড়া থেকে অন্ধকারের চোরাগলিতে নিয়ে গিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আলোকিত বাংলাদেশ তৈরি করেছি। আমাদেরকে এগিয়ে যেতে হবে আমরা উন্নয়ন করেছি, সোনার বাংলা করেছি। ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ তৈরি করব। এজন্য প্রয়োজন মানব কাঠামোর উন্নয়ন। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই উন্নয়ন সম্ভব হবে।

বাচসাসের সভাপতি রাজু আলীমের সভাপতিত্ব 'মুক্তিযুদ্ধের স্মাট বাংলাদেশ' বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপন করেন সেলিনা শিউলি।

(ঢাকাটাইমস/১এপ্রিল/জেএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সমমনা জোটের সঙ্গে বৈঠকে বিএনপির লিয়াজোঁ কমিটি

তিস্তা প্রকল্পের সম্প্রসারণের নামে গাছ কাটা নির্মমতা: ন্যাপ 

শহীদ মিনারে আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

বিভাজন থেকে বেরিয়ে সবাইকে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করা উচিত: মির্জা ফখরুল 

এদেশে এসে যারা দাপট দেখাবে তাদের ক্ষমতা মধ্যপ্রাচ্যেই সংকুচিত: ওবায়দুল কাদের 

শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আকবর খান রনোর মরদেহ

শহীদ মিনারে আকবর খান রনোর প্রতি সর্বস্তরের শ্রদ্ধা ১১টায়

সাংবাদিক শামছুদ্দীনের মায়ের মৃত্যুতে রওশন এরশাদের শোক

১২ দলীয় জোটের সঙ্গে বিএনপির লিয়াজো কমিটির বৈঠক

এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রদলের শুভেচ্ছা

এই বিভাগের সব খবর

শিরোনাম :