আঙুলের অস্ত্রোপচার শেষে নিবিড় পর্যবেক্ষণে আনু মুহাম্মদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ২৩:১৬

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙুলে অস্ত্রোপচার করা হয়েছে। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। রাজধানীর খিলগাঁওয়ে ট্রেন থেকে নামতে গিয়ে পা পিছলে পড়ে গিয়ে তিনি আহত হন।

রবিবার বেলা ১১টার দিকে ট্রেন থেকে নামার সময় পড়ে গিয়ে পায়ের আঙুল কাটা পরে তার। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

ওই সময় চিকিৎসক জানিয়েছিলেন, অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙুল মারাত্মকভাবে থেঁতলে গেছে। এতে আঙুলের টিস্যু ক্ষতিগ্রস্ত হয়েছে।

বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পোস্ট অপারেটিভ ওয়ার্ডে চিকিৎসাধীন। ঢামেকেই তার পায়ের অস্ত্রোপচার করা হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান বিধান সরকার বলেন, ‘অধ্যাপক আনু মুহাম্মদের পায়ের আঙুলের চামড়া কেটে ফেলা হয়েছে। এতে আঙুলের হাড় বের হয়ে গেছে। তবে আঙুল কাটা হয়নি।

চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘তার আঙুলে একটি অস্ত্রোপচার হয়েছে। এখন চিকিৎসকেরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

একটি স্মরণসভায় যোগ দিতে গত শুক্রবার আনু মুহাম্মদ দিনাজপুরে যান। শনিবার সভায় অংশ নিয়ে একতা এক্সপ্রেস ট্রেনে করে রবিবার ঢাকায় ফিরছিলেন তিনি। বেলা ১১টার দিকে ট্রেনটি খিলগাঁওয়ে পৌঁছানোর পর ট্রেন থেকে নামতে গিয়ে হঠাৎ পা পিছলে পড়ে যান আনু মুহম্মদ। ট্রেনটি ধীরগতিতে চলছিল। পিছলে পড়লে তার দুই পা ট্রেনের চাকায় নিচে চলে যায়।

আনু মুহাম্মাদকে হাসপাতালে নিয়ে আসা মাহাতাব উদ্দিন আহমেদ বলেন, ‘তিনি খিলগাঁওয়ে পা পিছলে ট্রেনের চাকার নিচে পড়ে যান। এতে তার বাম পায়ের সবগুলো আঙুল কাটা পড়ে।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :