পাকিস্তানের প্রধান কোচের দায়িত্বে গিলেস্পি-কারস্টেন

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২৪, ১৫:০৯

পাকিস্তান ক্রিকেট আর নাটকীয়তা যেন হাত ধরাধরি করে চলছে। ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) পরিবর্তনের হাওয়া বয়ে যায়। তারই অংশ হিসেবে দীর্ঘ প্রতীক্ষার পর দেশটির ক্রিকেট পেল স্থায়ী কোচ। তাও একজন না, সাদা এবং লাল বলের জন্য আলাদা কোচ নিয়োগ দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সাদা বলের জন্য দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেনকে নিয়োগ দিচ্ছে তারা। ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন সাবেক এই প্রোটিয়া তারকা। আর টেস্টে গিলেস্পি বাবর আজমদের কোচের দায়িত্ব পালন করবেন।

রবিবার (২৮ এপ্রিল) এ ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। খবর ক্রিকইনফোর। তারা দায়িত্ব পাওয়ায় অন্তর্বর্তীকালীন কোচ আজহার মাহমুদ সব ফরম্যাটে সহকারী কোচের ভূমিকায় থাকবেন।

ওয়ানডে বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের জন্য স্থায়ী কোনো কোচিং স্টাফ ছিল পাকিস্তান ক্রিকেটে। শেন ওয়াটসনসহ বিভিন্ন সময় জোরালোভাবে আরও কিছু নাম এলেও সেগুলো বাস্তবে রূপ নেয়নি। দেশটির গণমাধ্যমে গুঞ্জন ছিল, শাহিন-বাবরদের দায়িত্ব নিতে সম্মতি জানিয়েছেন ভারতকে বিশ্বকাপ জেতানো গ্যারি কারস্টেন। রাজি ছিলেন গিলেস্পিও। অবশেষে তাদের কাঁধে দায়িত্ব অর্পিত হলো।

তবে কবে থেকে কারস্টেন ও গিলেস্পি কাজে যোগ দেবেন, তা জানা যায়নি।

কোচ হিসেবে ভারতকে ২০১১ বিশ্বকাপ জেতানো কারস্টেন এখন আইপিএলে গুজরাট টাইটানসের ‘মেন্টর’–এর দায়িত্বে আছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১টি টেস্ট ও ১৮৫টি ওয়ানডে খেলেছেন সাবেক এই ওপেনার।

অস্ট্রেলিয়ার হয়ে ৭১টি টেস্ট ও ৯৭টি ওয়ানডে খেলা গিলেস্পি কিছুদিন আগে সাউথ অস্ট্রেলিয়া ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের ছেলেদের দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়েন। ২০১৪ ও ২০১৫ সালে কোচ হিসেবে ইয়র্কশায়ারকে টানা দুবার শিরোপা জিতিয়েছেন গিলেস্পি। (ঢাকাটাইমস/২৮এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :