চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৪, ১১:০৭

জিম্বাবুয়ের বিপক্ষে আগামী মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের প্রথম তিন ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ১৮ মাস পর দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে স্কোয়াডে রাখা হয়নি সাকিব আল হাসান ও আইপিএলে ব্যস্ত থাকা পেসার মুস্তাফিজুর রহমানকে।

১৫ সদস্যের এই দলে ফিরেছেন আফিফ হোসেনও। এই মিডল অর্ডার ব্যাটার মূলত অফ ফর্মের কারণে বাদ পড়েছিলেন। সাম্প্রতিক সময়ে খুব বেশি ভালো না করলেও আবার তাকে দলে ফিরিয়েছে টিম ম্যানেজমেন্ট।

ডিপিএলে পারফর্ম করায় সুযোগ মিলেছে পারভেজ হোসেন ইমনেরও। এই তরুণ ওপেনার ডিপিএলে ধারবাহিক রান পেয়েছেন। তাছাড়া প্রথমবার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তানজিদ হাসান তামিম।

প্রথম তিন ম্যাচের স্কোয়াডে নেই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। সাকিব এখন যুক্তরাষ্ট্রে আছেন। দেশের ফিরে ডিপিএলে এক-দুইটা ম্যাচ খেলবেন তিনি। এরপর এই সিরিজের শেষ দুই ম্যাচে খেলতে পারেন তিনি। আর আইপিএলে ব্যস্ত থাকায় প্রথম তিন ম্যাচে নেই মুস্তাফিজ। ২ মে দেশে ফিরবেন এই পেসার। শেষ দুই ম্যাচে ফেরার সম্ভাবনা আছে তারও।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাকি দুটি হবে মিরপুর শের-ই-বাংলায়। আগামী ৩ মে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। চট্টগ্রামে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। মিরপুরে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

বাংলাদেশ স্কোয়াড বাংলাদেশ দল নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসাইন ইমন, তানভির ইসলাম, আফিফ হোসাইন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :