বাসাইলকে জেলা পরিষদে ওয়ার্ড রাখার দাবিতে মানববন্ধন

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০১৬, ১৭:৩৫

টাঙ্গাইল জেলা পরিষদে বাসাইল উপজেলাকে ওয়ার্ড হিসেবে রাখার দাবিতে উপজেলা পরিষদসংলগ্ন সড়কে মানববন্ধন করে করেছে বাসাইল উপজেলাকে ওয়ার্ড বাস্তবায়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদ।

ওই দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার মানববন্ধন করা হয়।

টাঙ্গাইল জেলায় ১২টি উপজেলাকে ১৫টি ওয়ার্ড বানিয়ে টাঙ্গাইল জেলা পরিষদ গঠন করা হয়। এ হিসাবে বাসাইল উপজেলা অন্তর্ভুক্ত থাকার কথা। কিন্তু এ উপজেলাকে বঞ্চিত করে জেলা পরিষদের চূড়ান্ত ওয়ার্ড তালিকা তৈরি করা হয়েছে। পার্শ্ববর্তী মির্জাপুর ও সখীপুর উপজেলায় ভাগ করে দিয়ে বাসাইল উপজেলাকে ওয়ার্ডের মর্যাদা থেকে বঞ্চিত করা হয়েছে।

এর প্রতিবাদে ১৫ অক্টোবর উপজেলার সব জনপ্রতিনিধি এবং রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ উপজেলার গণ্যমান্য ব্যক্তিরা উপজেলা মিলনায়তনে এক মতবিনিময় সভা করে। সেখানে বাসাইলকে জেলা পরিষদে ওয়ার্ড বাস্তবায়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদ গঠন করা হয়। সংগ্রাম ওয়ার্ড বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি নেয়।

উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধন শেষে প্রতিবাদ সমাবেশে বক্তারা অবিলম্বে জেলা পরিষদের প্রণয়ণ করা চূড়ান্ত তালিকা বাতিল করে বাসাইল উপজেলাকে ওয়ার্ড সম্পৃক্ত করে তালিকা করার জোর দাবি জানান।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ওয়ার্ড বাস্তবায়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদের সভাপতি কাজী শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ ইসলাম, ওয়ার্ড বাস্তবায়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান গাউস, বাসাইল পৌর মেয়র মজিবর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম খান, বাসাইল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ মিয়া, বাসাইল জোবেদা-রুবেয়া মহিলা কলেজের অধ্যক্ষ মশিউর রহমান খান আপেল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এ কে আজাদ খানশুর, উপজেলা বিএনপির আহবায়ক এনামুল করিম অটল প্রমুখ।

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন বলেন, এ বিষয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে নতুন কোনো নির্দেশনা পেলে বিষয়টি পুনর্বিবেচনা করা হবে।

ওয়ার্ড বাস্তবায়ন সর্বদলীয় সংগ্রাম পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক এক যৌথ বিবৃতিতে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক না নড়লে পরবর্তী সময়ে আরও কঠোর কর্মসূচি নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :