পায়ে হেঁটে ৬৪ জেলা ঘুরছেন রোভার নাসিম

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৬, ২১:৩৫

নতুন প্রজন্মের জন্য এক নিরাপদ পৃথিবীর তাগিদে অসম্ভবকে সম্ভব করার কাজে নেমেছেন রোভার স্কাউট আন্দোলনের সদস্য দিনাজপুরের টগবগে তরুণ নাসিম তালুকদার। সিদ্ধান্ত নিয়েছেন, পায়ে হেঁটে দেশের ৬৪ জেলা ঘুরবেন।

“আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত, আর নয় শিশুশ্রম, এবার চাই শিক্ষা” এই স্লোগান সঙ্গে নিয়ে সমগ্র বাংলাদেশ পরিভ্রমণের মহাকর্মযজ্ঞে ইতোমধ্যেই ২৪ জেলা ঘোরা শেষ তাঁর। ২৫তম জেলা হিসেবে দিনাজপুরের রোভার নাসিম এখন হাঁটছেন মানিকগঞ্জে।  

এর আগে গত ২২ অক্টোবর দিনাজপুর শহরের জিরো পয়েন্ট থেকে তাঁর পায়ে হেঁটে দেশ ভ্রমণের শুরু।একে একে তিনি খুলনা ও রাজশাহী বিভাগ শেষ করে আজ  ঢাকা  বিভাগের  মানিকগঞ্জে এসে পৌঁছান।

মানিকগঞ্জ শেষ করে ঢাকা জেলা হয়ে নাসিম যাবেন পদ্মা পাড়ের মুন্সিগঞ্জে।

দিনাজপুর সদর উপজেলার উপ-শহরের বাসিন্দা হারুনার রশিদ বাচ্চুর ছেলে নাসিম তালুকদার (২০) বীরগঞ্জ ডিগ্রী কলেজের ডিগ্রী ২য় বর্ষের ছাত্র।

স্কুল জীবন থেকে নাসিম তালুকদার স্কাউট আন্দোলনের সঙ্গে জড়িত।

পদব্রজে মানিকগঞ্জে আসার পর নাসিম তালুকদারকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান মানিকগঞ্জ জেলা রোভার স্কাউটের সম্পাদক সরকার মো. মাসুদ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সিনিয়র রোভার ম্যাট সাদেকুল ইসলাম সোহাসহ মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজেন সিনিয়র রোভার ম্যাট রাজিব প্রমুখ।

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন নাসিম।

বললেন, “ আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। অথচ আমাদের দেশের শিশুদের পড়ালেখা  না শিখিয়ে তাদের দিয়ে নানা ধরনের ভারী কাজ করানো হচ্ছে।

এখনো দেশের বিভিন্ন জায়গায় দেখা যায়, দরিদ্র শিশুরা পড়ালেখা না করে ইটভাটা, গ্যারেজে কাজ করে। সেইসব শিশুদের সচেতন করতে আমার এই উদ্যোগ।

এছাড়া বর্তমান প্রজন্মের শিশুরা যেন কোনো ধরনের মাদকসহ জঙ্গি সংগঠনের সঙ্গে জরিয়ে না পড়ে পরিভ্রমণে সেই বিষয়ে সচেতন করার চেষ্টা করছি”।

ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এসএএফ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত