শ্রীমঙ্গলে বিজিবি-জনতা সংঘর্ষে তদন্ত কমিটি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০১৭, ২৩:০০

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শ্রীমঙ্গলে বিজিবি-জনতার সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার মৌলভীবাজার জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ফারুক আহমদকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন- মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার (অপরাধ), শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল হক ও শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান।

মৌলভীবাজারের জেলা প্রশাসক তোফায়েল ইসলাম তদন্ত কমিটির গঠনের বিষয়টি নিশ্চিত করে জানান, যত দ্রুত সম্ভব তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে কমিটিকে।

বিজিবি-জনতার সংঘর্ষের ঘটনায় শুক্রবার সকাল থেকে পরবহন ধর্মঘট পালন করছেন পরিবহন মালিক ও শ্রমিকরা। শ্রমিকদের সড়ক অবরোধের কারণে বন্ধ ছিলো দূরপাল্লাসহ সব ধরনের যান চলাচল। এতে বিপাকে পড়েন সাধারণ যাত্রী ও পর্যটকরা।

বৃহস্পতিবার উপজেলার পানসী রেস্টুরেন্টে খাবার খেতে আসেন বিজিবির একজন কর্মকর্তা। এসময় কথা কাটাকাটির জের ধরে স্থানীয় এক পরিবহন শ্রমিক ওই কর্মকর্তাকে মারধর করেন। এতে ওই কর্মকর্তা আহত হন। এ খবর বিজিবি ৯ সেক্টরের সদরদপ্তরে পৌঁছালে বর্ডার গাডের্র সদস্যরা ঘটনাস্থলে এসে স্থানীয় ব্যবসায়ী, পরিবহন শ্রমিক ও সাধারণ মানুষদের মারধর করেন। বিজিবি সদস্যরা নির্বিচারে দোকানপাট ও গাড়ি ভাঙচুর করেন বলেও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এসময় শ্রমিক ও ব্যবসায়ীরা বিজিবি সদস্যদের পাল্টা হামলা করলে সংঘর্ষ বাধে। সংঘর্ষের সময় বিজিবি গুলি ছুড়েছে বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এতে ছয়জন গুলিবিদ্ধ হন এবং দোকানপাট ও বেশ গাড়ি ভাঙচুর করে বিজিবি। এত আহত হন শতাধিক সাধারণ মানুষ।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :