চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হলেন মোহাম্মদ ইউনুছ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২৪, ২০:৫০

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। তিনি আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। বর্তমান চেয়ারম্যান জহিরুল আলমের স্থলাভিষিক্ত হবেন তিনি।

বুধবার (২৪ এপ্রিল) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় চুক্তি বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, ‘চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০১৮ এর ধারা- অনুযায়ী মোহাম্মদ ইউনুছ, পিতা: মরহুম নুর হোসেন-কে অন্যান্য প্রতিষ্ঠান সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী (তিন) বছর মেয়াদে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান পদে নিয়োগ প্রদান করা হলো। এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

সিডিএ চেয়ারম্যান হিসেবে নতুন নিয়োগ পাওয়া বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের জন্ম ১৯৫৫ সালে চট্টগ্রাম হাটহাজারীর ফরহাদাবাদ গ্রামে।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর তিনি জাতীয় মুজিব বাহিনী গঠন করে প্রতিরোধযুদ্ধে শামিল হন। পরে তিনি চার বছর কারাজীবন যাপন করেন। শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের পর ১৯৮১ সাল থেকে ১৯৮৪ সাল পর্যন্ত সার্বক্ষণিক কর্মী হিসাবে সঙ্গে ছিলেন।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :