আ.লীগের দুই পক্ষে সংঘর্ষ, বোমায় নিহত ১

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জানুয়ারি ২০১৭, ১৭:০৬ | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০১৭, ১৩:০২

শরীয়তপুরের জাজিরার বড়কান্দিতে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষ হয়েছে। এসময় বোমা হামলায় হোসেন খান (৩২) নামে এক যুবক নিহত হয়েছে। সংঘর্ষে অন্তত ১০জন আহত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৯ টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহতদের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা নিয়ে যাওয়া হয়েছে।

জাজিরা থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের চেয়ারম্যান সিরাজ সরদার ও সাবেক চেয়ারম্যান শফি খলিফার মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। তারা দুজনেই জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য।

মঙ্গলবার সকালে সিরাজ সরদারের লোকজন শফি খলিফার লোকজনের ওপর অতর্কিতে দেশি অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় তারা ২০/২৫ টি বোমার বিস্ফোরণ ঘটায়। এক তরফা হামলার ঘটনায় শফি খলিফা অনুসারীদের ১০ জন আহত হয়। বোমার আঘাতে গুরুতর আহত হোসেন খানকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। এছাড়া জাহাঙ্গীর মাদবর, নুরু মিয়া, খান ও ইলিয়াস দড়িকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যাওয়া হয়েছে। নূর হোসেন খান, সেকেন্দার ছৈয়াল ও রজব আলী মাদবরকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

বর্তমান চেয়ারম্যান সিরাজ সরদার বর্তমানে পলাতক রয়েছেন। অপর পক্ষের নেতা সাবেক চেয়ারম্যান শফি খলিফা জানান, তার লোকজনকে সিরাজ সরদার তার দলে নেয়ার জন্য বিভিন্নভাবে চাপ প্রয়োগ করে আসছিল। কিন্তু তারা রাজি না হওয়ায় সকালে সিরাজ সরদার ও তার লোকজন অতর্কিতে তাদের ওপর বোমা হামলা চালায়। হামলার ঘটনায় তার প্রায় ১০ জন নেতাকর্মী আহত হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্র্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, দুই পক্ষের দীর্ঘদিনের দ্বন্দ্বের জের ধরেই হামলার ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আছে।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত