সিরাজদিখানে নদী পাড়ের মাটি হরিলুট

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ জানুয়ারি ২০১৭, ১৯:২২ | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০১৭, ১৬:৫৯

মুন্সীগঞ্জের সিরাজদিখানে নদীর পাড়ের সরকারি খাস খতিয়ানের জমির মাটি হরিলুটে ব্যস্ত হয়ে পড়েছে ভূমি দস্যুরা। রীতিমতো চুরির মহোৎসব। লাখ লাখ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে এসব মাটি কেটে নিয়ে যাচ্ছে ভূমি দস্যুরা। এসব জমি কিনে নিচ্ছে ইটভাটার মালিকরা।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার কেয়াইন ইউনিয়নের বড় বর্তা মৌজার ধলেশ্বরী নদীর পাড় কেটে প্রতিবছরের ন্যায় এবারও শুরু হয়েছে সরকারি খাস খতিয়ান ও লিজকৃত জমির মাটি কাটা। ভূমিদস্যুরা রাতভর মাটি ট্রলারে ভরছে। ভোর ৪টা থেকে সকাল ৮ টার মধ্যে এ সকল ট্রলার চলে যাচ্ছে নির্দিষ্ট ইটভাটার উদ্দেশ্যে। 
 
অভিযোগ রয়েছে, উপজেলার  বড় বর্তা (মধ্যচর) গ্রামের মজিদ মিয়ার ছেলে মো.আলাউদ্দিন (৫৫) ও শাজাহান মিয়ার ছেলে শাহ আলম (৪০) নামে দুই ভূমিদস্যুর নেতৃত্বে সংঘবদ্ধ একটি চক্র দীর্ঘদিন ধরে এ কাজ করে যাচ্ছে। প্রতিরাতে ০৮/১০ টি ট্রলারে করে তারা মাটি কেটে নিয়ে যাচ্ছে। এতে করে সরকার লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছে।

কেয়াইন ইউপি চেয়ারম্যান আশ্রাফ আলী শেখ ঢাকাটাইমসকে জানান, মাটিকাটা চক্রটিকে আমরা ধরার জন্য চেষ্টা করছি। কিন্তু গভীর রাতে সবাই যখন ঘুমিয়ে থাকে তখন এরা নিরাপদেই মাটি কেটে নিয়ে যায়। এ ব্যাপারে প্রশাসন উদ্যোগ নিলে আমারা সহযোগিতা করবো।
    
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নজরুল ইসলাম জানান, আমি কোনো অভিযোগ পাইনি। সরকারি জায়গার মাটি কাটলে সরকারি স্বার্থ রক্ষায় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে বলে তিনি আশ^াস দেন।

(ঢাকাটাইমস/১৩জানুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত