নারায়ণগঞ্জে সাত রাইফেল ও ছয়শ গুলি উদ্ধার

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২৮ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০১৭, ২১:১২

নারায়ণগঞ্জের সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের ভূঁইঘর কড়াইতলা এলাকায় মাটির নিচ থেকে সাতটি থ্রি নট থ্রি রাইফেল ও ছয়শ রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা গুলি ও অস্ত্রগুলি মুক্তিযুদ্ধের সময়কার। তবে তদন্তের মাধ্যমে অস্ত্রের উৎস খুজে বের করা হবে জানিয়েছে বাহিনীটি।

বৃহস্পতিবার বিকেলে ভেকু দিয়ে মাটি খনন করার এসব অস্ত্রের সন্ধান পাওয়া যায়। পরে পুলিশ গিয়ে এগুলো উদ্ধার করে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান (প্রশাসন) জানান, ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড সংলগ্ন ভুঁইঘর কড়ইতলা এলাকায় সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা কমান্ডার প্রয়াত সিরাজুল ইসলামের ছোট বোন তাহেরুন নেছা রুনুর জমি বালু দিয়ে ভরাটের জন্য ভেকু দিয়ে মাটি খনন করে পাড় বাধার কাজ করা হচ্ছিল। এসময় বিকেলে পাচঁটার দিকে ভেকুতে একটি পরিত্যক্ত, ঝং ধরা থ্রি নট থ্রি রাইফেল উঠে আসে। পরে ওই কাজের ঠিকাদার কুতুবপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য রাশেদা বেগম ফতুল্লা থানা পুলিশকে খবর দেন। পরে ফতুল্লা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) এনামুল হকের নেতৃত্বে পুলিশ গিয়ে ভেকু দিয়ে মাটি খনন করে পরিত্যক্ত অবস্থায় এক বস্তা থ্রি নট থ্রি রাইফেলের গুলি এবং সাতটি থ্রি নট থ্রি রাইফেল উদ্ধার করে।

উপ-পরিদর্শক এস আই এনামুল হক জানান, সন্ধ্যা ঘনিয়ে রাত হয়ে যাওয়ায় আজকের মতো উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে। শুক্রবার সকাল থেকে আরো অস্ত্র, গুলি আছে কিনা তা খুঁজে দেয়া হবে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো: মোস্তাফিজুর রহমান জানান, পরিত্যক্ত অবস্থায় ছয়শ রাউন্ড গুলি ও সাতটি থ্রি নট থ্রি রাইলফেল উদ্ধার হয়েছে। অস্ত্র ও গুলি ধরণ দেখে ধারণা করা হচ্ছে এগুলি মুক্তিযুদ্ধের সময়কার। তার পরও আমরা এসব অস্ত্র ও গুলির উৎস কি তা তদন্ত করে খতিয়ে দেখবো। এ ব্যাপারে ফতুল্লা থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :