ফিরে আসছে নকিয়ার জনপ্রিয় ফোন ৩৩১০

বিজ্ঞান ও তথ্যপ্রযুুক্তি ডেস্ক
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১১:৩৭

ফের বাজারে আসছে নকিয়ার জনপ্রিয় ফোন ৩৩১০। একই সঙ্গে নকিয়ার এন সিরিজের ফোন বাজারে আসতে চলেছে। নকিয়ার বর্তমান উৎপাদনকারী প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল এই তথ্য নিশ্চিত করেছে। তবে নকিয়া ৩৩১০ ফিচার ফোন না স্মার্টফোন হিসেবে বাজারে আসবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

এইচএমডি গ্লোবাল জানিয়েছে নকিয়ার এন সিরিজ এবং ৩৩১০ ফোনটি বাজারে আনছে চীনের প্যাটেন্ট অফিসের কাছ থেকে প্যাটেন্ট সংগ্রহের আবেদন জানিয়েছে প্রতিষ্ঠানটি। নকিয়া ৩৩১০ উন্নত রূপে গ্রাহকদের হাতে পৌঁছাবে।

সম্প্রতি চীনের বাজারে এইচএমডি গ্লোবাল নকিয়া ৬ বাজারে ছাড়ে। ফোনটি দেশটির বাজারে হটকেকের মত বিক্রি হয়। এবারও নকিয়া ৩৩১০ চীনের বাজারে সর্ব প্রথম ছাড়া হবে। এছাড়াও ২৭ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়াল্ড কংগ্রেস ২০১৭ তে নকিয়া এন সিরিজের ফোনগুলো উপস্থাপন করা হবে।

নকিয়ার জনপ্রিয় ফোনগুলোর মধ্যে এন সিরিজে অন্যতম। এর একটি মডেল এন৯ । এই ফোনটি সর্বপ্রথম বাজারে আসে ২০১১ সালে। এছাড়াও এন১ ট্যাবলেট বাজারে আছে ২০১৫ সালে।

এইচএমডি গ্লোবাল জানিয়েছে, অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত পি১ স্মার্টফোন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করা হবে। স্মার্টফোনটির প্রত্যাশিত মূল্য ধরা হয়েছে ৮০০ ডলার।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :