ঠাকুরগাঁওয়ে তিন দিনব্যাপী ইজতেমা শুরু

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০১৭, ১০:০৪

ঠাকুরগাঁওয়ে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী জেলা পর্যায়ে ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলার কৃষ্টপুর ইক্ষু খামার মাঠে আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়।

২৫ ফেব্রুয়ারি বাদ জোহর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে প্রথমবারের মতো এই জেলায় অনুষ্ঠিত হওয়া ইজতেমা।

ইজতেমায় যোগ দিতে বুধবার বিকালেই বিভিন্ন গাড়িতে করে মানুষ ছুটে আসে ময়দানে। দেশের ধর্মপ্রাণ মুসল্লিদের পাশাপাশি বিদেশি মুসল্লিদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

আয়োজকরা জানান, প্রতি বছর টঙ্গীর তুরাগ নদের তীরে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। কিন্তু জায়গা না হওয়ায় পরবর্তীতে ৩২ জেলার মুসল্লিদের নিয়ে ইজতেমার আয়োজন করা হয়। আর বাকি ৩২ জেলার মুসল্লিদের নিজ জেলায় তিন দিনব্যাপী ইজতেমা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।এরই ধারাবাহিকতায় ঠাকুরগাঁওয়ে জেলা ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে।

ইজতেমার স্বেচ্ছাসেবীরা জানান, ইজতেমায় ঠাকুরগাঁও জেলাসহ বিভিন্ন জায়গা থেকে প্রায় লক্ষাধিক মুসল্লির সমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। ইজতেমায় আসা মুসল্লিরা প্যান্ডেলের নিচে অবস্থান করছেন।

তারা আরও জানান, দূর থেকে আসা প্রায় ৪০ হাজার মুসল্লিকে একসঙ্গে ঘুমানোর ব্যবস্থা করা হয়েছে। গোসল ও পয়ঃনিষ্কাষণের জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। মুসল্লিরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে ইজতেমার কাজ সম্পন্ন করেছে।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার ফারহাত আহম্মেদ জানান, ইজতেমায় আসা মুসল্লিদের নিরাপত্তার বিষয়ে সর্বদা সজাগ থাকবে প্রশাসন। ওয়াচ টাওয়ার বসিয়ে ইজতেমা ময়দানে দৃষ্টি রাখা হচ্ছে। সম্পূর্ণ এলাকা সিসি ক্যামেরার আওতায় রয়েছে। সাদা পোশাকধারীসহ সকল পয়েন্টে পুলিশ মোতায়ন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :