ভ্যালেন্টাইন্স ডে’তে হেনস্থার শিকার তরুণের আত্মহত্যা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:২০ | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:০৮

গত ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-র দিন বান্ধবীর সঙ্গে ভারতের কেরালার কোল্লাম সমুদ্র সৈকতে ঘুরতে গিয়েছিলেন এক তরুণ। সেখানে তাদের পাঁচ যুবক হেনস্থা করা শুরু করে। যৌন হেনস্থা করা হয় তার বান্ধবীকেও। পুরো ঘটনাটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেয় তারা। বিষয়টি মেনে নিতে পারেননি কেরালা পালাক্কার বাসিন্দা আনিষ(২২) নামে ওই যুবক। ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। বৃহস্পতিবার বাড়ির বাইরে তার ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ।

আত্মহত্যার করার আগে একটি সুইসাইড নোট রেখে যান ঐ যুবক। সেখানে তিনি লিখেছেন, ভ্যালেন্টাইন্স ডে’র দিন হেনস্থার কারণেই তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

হয়রানির দিন পুলিশকে ওই যুগল অভিযোগে জানান, তাদের সম্পর্কের কথা বাড়িতে কেউ জানতেন না। দিনটি উদ‌যাপন করতে দু’জনে ওই দিন কোল্লাম সমুদ্র সৈকতে যান। প্রকৃতির ডাকে সাড়া দিতে প্রেমিকাকে ভি়ড় এড়িয়ে ওই সৈকতেই বেশ কিছুটা দূরে একটা ফাঁকা জায়গায় নিয়ে যান তিনি। বুঝতে পারেননি তাদের পিছু নিয়েছে পাঁচ জনের একটি দল। প্রথমে লুকিয়ে এবং পরে সামনে এসেই প্রেমিকার ওই অবস্থার ভিডিও করতে শুরু করে দলটি। সঙ্গে অশালীন প্রশ্ন করে প্রেমিকাকে যৌন হেনস্থা করতে শুরু করে তারা। আপত্তি জানালে যুবকের উপরেও চড়াও হয়। মারধর করা হয় তাকে। এমনকী বেশি কিছু করলে ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকিও দেয়া হয়। তখনকার মতো তাই পুরোটাই মেনে নিয়েছিলেন তিনি। প্রেমিকার হেনস্থা দাঁড়িয়ে দেখতে বাধ্য হয়েছিলেন। পরে দু’জনে কোল্লাম থানায় অভিযোগ জানান। তারপর অভিযুক্ত পাঁচ জনকেই গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানায়।

কিন্তু সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিওটি ছড়িয়ে পড়ে। তারপর থেকেই ওই যুবক নিজেকে গুটিয়ে নিয়েছিলেন। কারও সঙ্গে খুব একটা মিশতেন না। বেশির ভাগ সময় ঘরের মধ্যে একাই কাটাতেন। বৃহস্পতিবার সকালে তার প্রতিবেশীরা দেখতে পান বাড়ির বাইরে একটি গাছ থেকে তার দেহটি ঝুলছে। তারাই পুলিশে খবর দেয়। পুলিশ এসে দেহ উদ্ধার করে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :