হ্যাকারদের কবলে ঢাকাটাইমস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩৭ | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২০:৩৩

হ্যাকারদের কবলে পড়েছে দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল ঢাকাটাইমস টোয়েন্টিফোর ডটকম। ঢাকাটাইমস ছাড়াও বাংলাদেশের আরও কয়েকটি ওয়েবসাইট হ্যাক করেছে তারা। বাংলাদেশ ছাড়াও হ্যাকাররা ১৭শ’ আন্তর্জাতিক ওয়েবসাইট হ্যাক করেছে।

রবিবার দিবগাত রাত আড়াইটার দিকে আন্তর্জাতিক অভিবাসী সংস্থার ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন (আইওএম) ওয়েবসাইটটি ভিজিট করতে গেলে বিষয়টি নজরে আসে। ওয়েবসাইটের হোম পেজে হ্যাকারদের পরিচয় ও হ্যাকিংয়ের কারণ নিয়ে একটি বার্তা লেখা রয়েছে।

বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে হ্যাকারদের ফেইসবুক পেজে গিয়ে আরও বেশ কয়েকটি সাইট হ্যাকিংয়ের তথ্য নজরে আসে।

বাংলাদেশে অনুপ্রবেশকারী রোহিঙ্গা মুসলিম শরনার্থীদের নিয়ে এমএসএফ’র করা প্রতিবেদনের সত্যতা তুলে ধরে এই সাইবার হামলাটি সংগঠিত হয়েছে বলে সেখানে উল্লেখ করা হয়েছে। মরোক্কান ইসলামিক ইউনিয়ন মেইল (M I U M) নামের একটি উগ্রবাদী সংগঠন এই হামলার দায় স্বীকার করে ইতোমধ্যে তাদের ফেইসবুক পেজে কয়েকটি স্ট্যাটাস পোস্ট করেছে।

মরোক্কান ইসলামিক ইউনিয়ন মেইল (M I U M) এমএসএফ’র করা প্রতিবেদনের সত্যতা তুলে উল্লেখ করেছে, ‘রোহিঙ্গা মুসলিম শরণার্থীদের প্রতি বাংলাদেশ কর্তৃপক্ষ আটক, বহিষ্কার এবং আটকের এক ‘নজিরহীন অভিযান’ চালু করেছে। যে অভিযানে বাংলাদেশের পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী বাংলাদেশে প্রবেশকারী রোহিঙ্গা শরণার্থীদের আটক করে বার্মিজ সীমান্ত দিয়ে আবার ফেরত পাঠাচ্ছে।’ এদেশের মিডিয়া এটা নিয়ে যথারীতি মিথ্যাচার করছে বলে তারা অভিযোগ করে।

হ্যাকিং করার আগে গতকাল রবিবার রাত আটটার দিকে মরোক্কান ইসলামিক ইউনিয়ন মেইল তাদের ফেইসবুক পেজের একটি স্ট্যাটাসের মাধ্যমে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলোতে সাইবার হামলার হুমকি দেয়। এরই অংশ হিসেবে এই হামলা করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এজেড/এমআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :