মুজিবনগরকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা

মাহাবুব আলম, মেহেরপুর থেকে
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৭, ১৯:৩০

স্বাধীনতার সুতিকাগার ঐতিহাসিক মেহেরপুরের মুজিবনগরকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বেলা ১১ টার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘোষণা দেন। তিনি মুজিবনগরসহ দেশের ১০ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষণা করেন।

ভিডিও কনফারেন্সের সময় সুবিধাভোগীদের কথাও শোনেন প্রধানমন্ত্রী। মেহেরপুরের এক সুবিধাভোগী প্রধানমন্ত্রীকে মুজিবনগরে আসার আমন্ত্রণ জানান। প্রধানমন্ত্রীও আশ্বাস দেন এখানে আসার।

মুজিবনগর উপজেলা চত্বরে এ ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। টাঙানো হয় পেন্ডেল। ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা ও জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল, মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সেলিনা আক্তার বানু, আরইবির যুগ্ম সচিব ইয়াকুব আলী পাটুয়ারী, জেলা প্রশাসক পরিমল সিংহ, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ গোলাম রসুল, পুলিশ সুপার আনিছুর রহমান, পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক ও সাবেক সংসদ জয়নাল আবেদীনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, পুলিশ-প্রশাসন ও সুবিধাভোগীরা।

মুজিবনগর উপজেলায় ৪৫ কোটি টাকা ব্যয়ে ৪টি ইউনিয়নের ৩২টি গ্রামের ৩০২ কি.মি. বৈদ্যুতিক লাইন স্থাপন, ২১ হাজার ৫৭১ টি ঘরে বিদ্যুত সংযোগ দেওয়া হয়েছে।

এ সুযোগ সুবিধা থেকে জমি না থাকা সড়কের পাশে বসবাস করা চাটায়ের বা টিনের ঘরের মানুষগুলোও বাদ পরেনি। ঘরে ঘরে বিদ্যুত পেয়ে কৃষি কাজে সেচ দেওয়া, রাতে রান্না করা, ছেলে মেয়েদের পড়ালেখাসহ নানাভাবে উপকৃত হয়েছে এ উপজেলার মানুষ।

(ঢাকাটাইমস/০১মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত