শিক্ষার্থীদের কল্যাণে অঙ্কুর’র যাত্রা শুরু

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৭, ১০:৫৩

'আলোকিত মানুষ গড়ি' স্লোগানকে সামনে রেখে কুমিল্লায় শিক্ষার্থীদের কল্যাণে যাত্রা শুরু করেছে 'অঙ্কুর' নামে একটি সামাজিক সংগঠন। এ সময় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে খাতা, কলম, পেন্সিল, স্কেল ও জ্যামিতি বক্স বিতরণ করা হয়।

জেলার লাকসাম থানার সাতবাড়িয়া গ্রামে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মধ্যদিয়ে প্রতিষ্ঠিত হয়েছে এই সামাজিক সংগঠনটি।

সংগঠনের উদ্যোক্তারা জানান, প্রতিটি শিক্ষার্থী তাদের লক্ষ্যে পৌঁছার ক্ষেত্রে যত ধরনের প্রতিবন্ধকতা আছে তা দূর করে তাদেরকে সোনার মানুষ হিসেবে গড়ে তোলাই এই সংগঠনের মূল লক্ষ্য। এছাড়া কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, স্বাবলম্বী প্রজেক্ট, রক্তদান কর্মসূচি ও ভ্রাম্যমাণ লাইব্রেরি ইত্যাদি প্রতিষ্ঠা করবে সংগঠনটি।

সংগঠনটি প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠাতা শেখ ফরিদ, আবু সুফিয়ান ইমন, পেয়ার আহমেদ। এছাড়াও অনুষ্ঠানটির সফলতায় সহযোগিতা করেছেন জামাল, রাসেল, আরিফ, ইমরান, সালেহ, সোহেল ও অন্যান্যরা।

অঙ্কুর একটি অলাভজনক ও অরাজনৈতিক সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য গ্রামের দরিদ্র শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যেতে সাহায্য করা। এর পাশাপাশি অন্যান্য সামাজিক কাজেও 'অঙ্কুর' তার হাত বাড়িয়ে দিবে যতটুকু সম্ভব। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে নিয়েই পথ চলার অভিপ্রায় রাখে 'অঙ্কুর'।

আলোকিত মানুষ গড়ার অভীষ্ঠ লক্ষ্যে বাংলাদেশ পোঁছাবে এই আশা নিয়েই কুমিল্লা জেলার লাকসাম থানার সাতবাড়িয়া গ্রামে কাজ শুরু করেছে অঙ্কুর। আলোকিত মানুষ সঙ্গে সঙ্গে আলোকিত দেশ গড়তে 'অঙ্কুর' ছড়িয়ে যাবে বাংলাদেশের সব জেলায়।

অঙ্কুরের ফেসবুক পেজ- facebook.com/pg/Aounkur-অঙ্কুর-441832212873636

(ঢাকাটাইমস/১০মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত