পার্লামেন্টে হামলা ‘নির্বিচার ও নগ্ন’: জেরেমি করবিন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ০৯:১১

ব্রিটিশ পার্লামেন্টের জঙ্গি হামলা গণতন্ত্র ও বৈচিত্র্যের ওপর আঘাত বলে আখ্যা দিয়েছেন লেবার পার্টির শীর্ষ নেতা জেরেমি করবিন। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান এক প্রতিবেদনে এই তথ্য জানায়।

তিনি বলেন, এই হামলা সারাদেশকে শোকাচ্ছন্ন করেছে। তবে এরপরও ব্রিটেনের জনগণ তাদের মূল্যবোধ ও বৈচিত্র্য রক্ষা করবে।

নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে গার্ডিয়ান জানায়, পার্লামেন্টে হামলার ঘটনায় পাঁচজন নিহত এবং কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। লন্ডন মেট্রোপলিট্রন এ ঘটনাকে ‘জঙ্গি হামলা’ আখ্যা দিয়েছে।

করবিন বলেন, আমাদের সবার চিন্তা আজ ঘটনায় হতাহত ব্যক্তি, তাদের স্বজন ও ভালোবাসার মানুষদের ঘিরে আবর্তিত হচ্ছে। এ সময় তিনি এই হামলাকে ‘নির্বিচারী ও নগ্ন’ আখ্যা দিয়ে বলেন, এটা কেবল নিরীহ জনতার ওপর হামলা নয়। এই হামলা আমাদের গণতন্ত্রের ওপরও। তবে আমি বিশ্বাস করি, লন্ডনবাসীসহ পুরো দেশ ব্রিটিশ মূল্যবোধ ও বহুত্ববাদকে রক্ষা করতে সক্ষম হবে।

এদিকে, মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মার্ক রওলি জানিয়েছেন, পার্লামেন্ট ভবনে হামলা চালাতে ওৎ পেতে থাকা এক হামলাকারীর ছুরিকাঘাতে ওই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। সন্দেহভাজন সন্ত্রাসীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। এছাড়া আরও দুই ব্যক্তি নিহত হয়েছেন ওয়েস্ট মিনিস্টার গেটের হামলায়। সেখানে পথচারীদের ওপর দ্রুত গতিতে গাড়ি চালিয়ে হামলা করা হয়েছে। এতে দুজন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে পুলিশ।

হামলা মোকাবিলায় পুলিশি ভূমিকার প্রশংসাও করেন পার্লামেন্টের বিরোধী দলীয় শীর্ষ নেতা করবিন।

(ঢাকাটাইমস/২৩মার্চ/সিকে/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :